মঙ্গলবার, মার্চ ১০, ২০১৫

কুষ্টিয়ায় বিএনপির বিজয় মিছিলেও পুলিশের বাধা : মেহেদী রুমীর নিন্দা


আব্দুম মুনিব : বাংলাদেশ ক্রিকেট দলের বিজয়ে কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে কুষ্টিয়া জেলা বিএনপির আনন্দ মিছিলে পুলিশের বাধা প্রদান করেছে। আর এতে মিছিলটি পন্ড হয়ে যায়। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় শহরের বড় বাজার থেকে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে এ মিছিল বের করতে গেলে পুলিশ এ বাধা প্রদান করে।।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক খন্দকার সাজেদুর রহমান বাবলু, যুগ্ম সম্পাদক এমএ শমীম আরজু, এসএম ওমর ফারুক এর নেতৃত্বে নেতাকর্মীরা বড় বাজারের রাজারহাট মোড়ে জড়ো হতে থাকে। এ সময় পুলিশ তাদের মিছিল বের না করার অনুরোধ করে এবং সেখান থেকে সরে যেতে বলে। এতে মিছিলটি পণ্ড হয়ে যায়।
এ বিষয়ে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক খন্দকার সাজেদুর রহমান বাবলু জানান, বিএনপির পক্ষ থেকে শান্তিপূর্ণভাবে আনন্দ মিছিল বের করার প্র¯তুতিকালে কোন রকম অজুহাত ছাড়াই পুলিশ বাধা প্রদান করে। এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমী। তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র আজ অবৈধ সরকারের কাছে নিস্পেশিত আর একারনেই বাংলাদেশ ক্রিকেট দলের বিজয়ে আনন্দ মিছিলেও পুলিশ বাধা প্রদান করছে।
কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্কর সিদ্দিকী জানান, বিজয় মিছিলে পুলিশের পক্ষ থেকে কোন বাধা নেই তবে আনন্দ মিছিলের নামে কেউ যাতে নাশকতা না করতে পারে তার জন্য সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন