শুক্রবার, মার্চ ০৮, ২০১৩

কুষ্টিয়ায় বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে ১৮ দলীয় জোটের হরতাল পালিত

হাওয়া ডেস্ক : কুষ্টিয়ায় হরতালের পক্ষে মিছিল পিকেটিং, টায়ারে অগ্নিসংযোগ ও গাড়ী ভাংচুরের মধ্য দিয়ে পালিত হচ্ছে ১৮ দলীয় জোটের হরতাল পালিত হয়েছে। হরতালে সহিংসতা চালানোর অভিয়োগে এ পর্যন্ত পুলিশ ৮ জনকে আটক করেছে বলে জানা গেছে। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমীর নেতৃত্বে সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া শহরের প্রধান সড়ক এনএস রোডে হরতালের সমর্থনে মিছিল বের করে বিএনপি। এদিকে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামনে ট্রাকে অগ্নিসংযোগ এবং বড় বাজারে আটো, সাত মাইল ও বার মাইলে ৩ টি গাড়ীতে ভাংচুর চালায় পিকেটাররা।
পুলিশ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে শহর যুবদলের সাধারন সম্পাদক, কলেজ ছাত্রদলের সভাপতি, মাদ্রাসা শিক্ষক, জামাত-শিবির কর্মী সহ ৮ জনকে আটক করেছে।
পুলিশ জানায়, বুধবার রাতে কুষ্টিয়া শহরে পুলিশ অভিযান চালিয়ে শহর যুবদলের সাধারন সম্পাদক মন্জুরুল হাসান কুটি (৩৮), সরকারী কলেজ ছাত্রদলের সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন (৩১) ও ছাত্রদল নেতা কৌশিক আহমেদ (১৮), যুবদল নেতা মকছেদুল হাসান কল্লোল (২০) ও বিপ্লব (১৮), কুমারখালী থেকে আবুল হোসেন (৪৫) নামের এক জামায়াত কর্মী এবং খোকসা আমলাবাড়ী হাফেজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ আবদুল্লাহকে আটক করে। অপরদিকে আজ সকালে কুষ্টিয়া চালের বর্ডার এলাকায় পিকেটিংকালে মডেল থানা পুলিশ তিন শিবির কর্মীকে আটক করেছে বলে জানায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদাার মশিউর রহমান। আটককৃতরা হলো আরিফুল ইসলাম সবুজ (২১), মাহমুদুল হাসান (২২) ও আব্দুল হালিম (১৯)।
বিএনপির ডাকা এই হরতালে সকাল থেকেই কুষ্টিয়ার উপর দিয়ে দূরপাল্ল¬ার কোন পরিবহন চলাচল করেনি। কুষ্টিয়া শহরের ব্যবসা প্রতিষ্ঠানসহ অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। সব ধরনের নাশকতা এড়াতে শহরের বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন