মঙ্গলবার, মার্চ ০৪, ২০১৪

“মাদক প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান”

পরিপ্রেক্ষিতের সহযোগিতায় ভেড়ামারায় মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে প্রচারাভিযান 

ষ্টাফ রিপোটার : মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে সচেতনতা তৈরি ও মাদকের ভয়াবহতা রুখতে দেশব্যাপী প্রচারাভিযান এর অংশ হিসেবে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় প্রচারাভিযান অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর ও পরিপ্রেক্ষিতের সহযোগিতায় সোমবার সকাল ১০টায় প্রচারাভিযানের অংশ হিসেবে আলোচনা সভা, র‌্যালি ও দেয়াল লিখন কর্মসূচি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদে এসে শেষ হয়। এর আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সম্পাদন করা হয় দেয়াল লিখন কর্মসূচি। এরপর উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপুল কুমার সসরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডাঃ আমিরুল ইসলাম, জেলা জুনিয়র স্বাস্থ শিক্ষা কর্মকর্তা সামসুল আলম, ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পারভেজ ইসলাম পিপিএম, পৌর প্যানেল মেয়র মাহবুব আলম বিশ্বাস, ভেড়ামারা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক রাজা, আব্দুল হক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রওশন আরা, ভেড়ামারা প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল, সাধারন সম্পাদক আরিফুজ্জামান লিপটন, উপজেলা সমাজ সেবা
অফিসার মাসুদ আহমেদ,ভেড়ামারা ডায়াবেটিক সমিতির সাধারন সম্পাদক ড. অমরেন্দ্রনাথ বিশ্বাস। আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য দেন দৈনিক আমাদের অর্থনীতি জেলা প্রতিনিধি আব্দুম মুনিব। অনুষ্ঠান পরিচালনা করেন পরিপ্রেক্ষিতের প্রতিনিধি প্রদিপ সরকার।
সভায় বক্তারা বলেন, মাদকাসক্তি ও মানসিক রোগ একটি সামাজিক ব্যাধি সবাইকে সচেতনভাবে এই ব্যাধী মোকাবিলা করতে হবে। মাদক একটি সমাজ ধক্ষংসকারী উপাদান তাই মাদক প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। একজন ব্যক্তির মাধ্যমে সভ্য সমাজে এর প্রবেশ ঘটে আর ধক্ষংস করে ফেলে পুরো সমাজটাকে। মাদকের ভয়াবহতা কমাতে সবাইকে মাদক থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়।
আলোচনা সভায় সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, এনজিও প্রতিনিধি, রক্তদাতা ও পরিবহন শ্রমিকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন