বুধবার, এপ্রিল ০৯, ২০১৪

ইবিতে ছাত্রদলের বিক্ষোভ-সমাবেশ ॥ প্রশাসনের টালবাহানায় ফের ধর্মঘটের হুমকি

রাশেদুন নবী রাশেদ, ইবি ॥ ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদ এবং তথ্য ও গবেষণা সম্পাদক মুত্তাকিন রহমানের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইবি শাখা ছাত্রদলের নেতা-কর্মীরা। বিশ্ববিদ্যালয প্রশাসন ছাত্রদলের আটককৃত নেতাকর্মীর মুক্তির ব্যাপারে বার বার আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করেনি। ফলে আবারও আটক নেতাদের মুক্তির দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৪৮ ঘন্টার সময় বেধে দিয়ে ছাত্রধর্মঘটের ডাক দিয়েছে ইবি ছাত্রদল। আগামী বৃহস্পতিবারের মধ্যে তাদের দাবি না মেনে নিলে শনিবার রোববার সর্বাত্মক ধর্মঘট কর্মসূচী পালন করবে । গতকাল মঙ্গলবার বিক্ষোভ সমাবেশ শেষে তারা এ কর্মসূচির ঘোষনা করেছেন।
জানা যায়, চার চার বার আটকৃত নেতাকর্মীদের মুক্তির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে সময় দিলেও এ পর্যন্ত কার্যকর পদক্ষেপ গ্রহন না করায় আবার ও ধর্মঘটের ডাক দিয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশিদল ইসলাম রাশেদ এবং তথ্য ও গবেষনা সম্পাদক মোত্তাকিন হোসেনের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইবি শাখা ছাত্রদল। ছাত্রদলের সভাপতি ওমর ফারুকের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে খুলনা-কুষ্টিয়া মহাসড়ক প্রদক্ষিন করে ক্যাম্পাস সংলগ্ন শেখপাড়া বাজারে গিয়ে একটি সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য দেন ছাত্রদলের সভাপতি ওমর ফারুক।
তিনি তার বক্তব্যে বলেন,‘বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রদলের আটক নেতাকর্মীদের মুক্তির ব্যাপারে পদক্ষেপ নিতে বারবার আশ্বাস দিয়ে আমাদের সাথে টালাবাহানা করছে। আমরা প্রশাসনকে অনেক সময় দিয়েছি। আর সময় দিতে
চাই না। তিনি বলেন, আগামী বৃহস্পতিবারের মধ্যে সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদ এবং তথ্য ও গবেষণা সম্পাদক মুত্তাকিন রহমানকে কারাগার থেকে মুক্তির ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে আগামী শনি ও রোববার আবার ধর্মঘট পালন করবে ছাত্রদল। এছাড়া পরবর্তিতে লাগাতার কর্মসূচিও দেওয়া হবে বলে তিনি সামবেশে বলেন। এমসয় উপস্থিত ছিলেন ইবি ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ছাবিক্ষর আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মোহাইমিনুল ইসলাম সোহাগ, ইমামুল হাসান ইদনান, রেজাউল করিম বিপ্লব, সহ-সাধারন সম্পাদক ফারুক আহমেদ, নজরুল ইসলাম রিপন, সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের, সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রাসেল, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, অর্থ সম্পাদক কামরুল ইসলাম, দপ্তর সম্পাদক শাহেদ আহমদ, বিজ্ঞান সম্পাদক রাজু, রিংকু, তুহিন আলী, ইলিয়াস মেহেদী প্রমুখ।
উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় দায়ের করা বিশ্ববিদ্যালয়ে গাড়ি পোড়ানো মামলায় গত ১০ জানুয়ারি কুষ্টিয়া শহর থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের তথ্য ও গবেষণা সম্পাদক মুত্তাকিন রহমান ও ২৯ জানুয়ারি সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদকে আটক করে কুষ্টিয়া পুলিশ। বর্তমানে তারা উভয়েই কুষ্টিয়া কারাগারে রয়েছেন। তাদের মুক্তির দাবিতে গত ২২ ও ২৩ ফেব্র“য়ারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল ধর্মঘট পালন করে। একই দাবিতে তারা লাগাতার ধর্মঘট ডাকলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে তা প্রত্যাহার করে নেয়। এর আগেও তারা একই দাবিতে কয়েক দফা ধর্মঘট পালন করে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন