বৃহস্পতিবার, জুলাই ৩০, ২০১৫

মেহেরপুরের সাংবাদিক মহাসিন আলীর মা সোনাভানু বিবি আর নেই

আকতারুজ্জামান,মেহেরপুর : সাংবাদিক মহাসিন আলীর মা সোনা ভানু বিবি (৮৫) আর নেই। আজ বুধবার দুপুরে তিনি সাতক্ষীরা জেলা সদরের রসুলপুর গ্রামে বড় মেয়ের বাড়িতে শেষ নিঃস্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি....রাজিউন। বেশ কিছু দিন ধরে তিনি বার্ধক্য জনিতসহ নানা রোগে ভুগছিলেন।
সাংবাদিক মহাসিন আলী দৈনিক মাথাভাঙ্গার মেহেরপুর জেলা প্রতিনিধি। তার মায়ের মৃত্যুতে ওই পত্রিকাগুলোর পরিবার ও মেহেরপুর জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ শোক প্রকাশ করেছেন।
মায়ের মৃত্যুর খবর পেয়ে মহাসিন আলী স্বপরিবারে দুপুরেই সাতক্ষীরার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। তারা পৌছানোর পর সাতক্ষীরা জেলা সদরের বাঁশদহ গ্রামে স্বামীর বাড়িতে নেওয়া হবে মরহুমের মরদেহ। রাতে সেখানে জানাজা নামাজ শেষে দাফন সম্পন্ন হবে। মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সকলের কাছে দো’আ কামনা করেছেন সাংবাদিক মহাসিন আলী।



ছবি জরাবৎ ড়ভ কধুষধ, রষষবমধষ নৎরফমব কান্ট্রিতে
গাংনীতে পৃথক দু’টি ভ্রাম্যমান আদালত। ওষুধের দোকানে জরিমানা আদায় ও অবৈধ বাঁধ অপসারণ
আকতারুজ্জামান,মেহেরপুর ঃ ওষুধের দোকানে চিনি বিক্রি, দোকানের লাইসেন্স না থাকা ও ভোক্তাদের কাংখিত সেবা নিশ্চিত না করার অভিযোগে গাংনী উপজেলা শহরের হাসপাতাল বাজার এলাকায় দু’টি ওষধের দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
আজ বুধবার দুপুর তিনটার সময় গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত মান্নান স্থানীয় পুলিশের সহযোগীতায় ভ্রাম্যমান আদালত বসিয়ে এ জরিমানা আদায় করেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত মান্নান জানান, এক মাস আগে হাসপাতাল বাজার এলাকার আমিন ফার্মেসীর মালিক কালুকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক মাসের মধ্যে ওষধের দোকানের লাইসেন্স করার তাগিদ দেওয়া হয়েছিল। সে তাগিদ না মেনে প্রতিশ্রুত ভঙ্গ করে ভোক্তাদের কাঙখিত সেবা নিশ্চিত না করার অপরাধে ভোক্তা আইনে মালিক কালুকে এক হাজার জরিমানা করা হয়েছে।

পত্রিকায় সংবাদ প্রকাশের পর গংনীর কাজলা নদীর বাঁধ অপসারণ
আকতারুজ্জামান,মেহেরপুরঃ পত্রিকায় সংবাদ প্রকাশের একদিন পর গাংনী উপজেলার কাজলা নদী ও নবীনপুর খালের উপর অবৈধভাবে বাঁধ দিয়ে দেশী প্রজাতীর রেনু পোনা মাছ ধরার অভিযোগে ৫ টি বাঁধ গুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল আমিন আজ বুধবার দুপুরে নওপাড়া নদীর নাসির ডাক্তারের বাড়ির নিচে একটি, নওপাড়া ব্রীজের উপর দুটি ও নবীনপুর খালের পূর্বপাড়া এলাকায় ২ টি অবৈধ বাঁধ গুড়িয়ে দেন। এসময় গাংনী উপজেলা মৎস্য অফিসার আবুল কালাম উপস্থিত ছিলেন।
উপজেলা মৎস্য অফিসার আবুল কালাম জানান, কাজলা নদীর এসব স্থানে এলাকার কয়েক জন প্রভাবশালী ব্যক্তি অবৈধভাবে বাঁধ দিয়ে বে আইনীভাবে ছোট দেশীয় মাছের রেনু পোনা ধ্বংশ করছিল। পত্রিকায় প্রকাশিত খবর পড়ে আদালত বসিয়ে অবৈধভাবে নির্মিত ৫ টি বাঁধ অপসারণ করে দেয়া হয়েছে।

আকতারুজ্জামান
মেহেরপুর-২৯-০৭-১৫ ইং
মোবাইল ০১৭১৩ ৯১৪১৭৪

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন