শনিবার, জানুয়ারী ১৯, ২০১৩

ঝিনাইদহ ক্যাডেট কলেজের সুবর্ণজয়ন্তী ও প্রাক্তন ক্যাডেটদের তিনদিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন

পদ্মা সেতু নিয়ে এ মাসেই চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারে বিশ্বব্যাংক : অর্থমন্ত্রী

ঝিনাইদহ ক্যাডেট কলেজের সুবর্ণ জয়ন্তী ও প্রাক্তন ক্যাডেটদের তিন দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করতে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
সাংবাদিকদের সাথে আলাপকালে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আগামী জাতীয় নির্বাচন কোন পদ্ধতিতে হবে, কোন সরকার ব্যবস্থা থাকবে তা আলোচনা করে একমত হতে হবে। তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, পুরনো ধাচের বাতিল হওয়া নির্বাচন পদ্ধতি নিয়ে কথা বলবেন না। মন্ত্রী বলেন, বেগম জিয়াকে ২ বছর আগ থেকেই সংলাপে বসার জন্য আমন্ত্রন জানানো হচ্ছে। কিন্তু খালেদা জিয়া নির্বাচন নিয়ে মাথা ঘামাচ্ছেন না। উনার একটাই উদ্দেশ্যে কোন পন্থায় চক্রান্ত করে যুদ্ধাপরাধী ও দূর্নীতিবাজ আত্মীয়-স্বজনদের রক্ষা করা যায়।  ১৮ থেকে ২০ জানুয়ারি তিন দিনব্যাপী ঝিনাইদহ ক্যাডেট কলেজের সুবর্ণ জয়ন্তী ও প্রাক্তন ক্যাডেটদের ১১তম পূনর্মিলনী অনুষ্ঠানের চেয়ারম্যান সৈয়দ সাজ্জাদ হায়াত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। শুক্রবার সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং মৎস্য ও প্রাণী
সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই, এবি ব্যাংকের চেয়ারম্যান এম. ওয়াহিদুল হক ও ঝিনাইদহ ক্যাডেট কলেজের অধ্যক্ষ লেঃ কর্ণেল বেনজির আহমেদ। প্রধান অতিথি প্রথমে প্যারেডে ক্যাডেটদের সালাম গ্রহণ করেন ও পরে বেলুন এবং কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। ঝিনাইদহ এক্স ক্যাডেটস এ্যাসোসিয়েশন আয়োজিত এ পূনর্মিলনী অনুষ্ঠানে দেশ-বিদেশ থেকে আগত প্রায় ২ হাজার প্রাক্তন ক্যাডেট ও তাদের পরিবারবর্গ অংশ নেয়।
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংকের সাথে আমাদের সমঝোতা অনুযায়ী একটি প্যানেল গঠন করা হয়েছে। এন্টিকরাপশন ও প্যানেল যৌথভাবে তদন্ত করছে। এ ব্যাপারে এফআইআর হয়েছে। সেই এফআইআরে যাদের নাম এসেছে তাদের ব্যাপারে এন্টিকরাপশন ও বিশ্বব্যাংক প্যানেলের মধ্যে কথা বার্তা চলছে। প্যানেল এখনও বিশ্বব্যাংকে কোন প্রতিবেদন দেয়নি। সরকারের কাছেও প্যানেল কিছু বলেনি। এন্টিকরাপশন চেয়ারম্যান বলেছেন, প্যানেল যেসব মন্তব্য করেছেন তার উপর ভিত্তি করে একটি প্রতিবেদন দেওয়া হবে। তাদের সেই জবাব পাওয়ার পর প্যানেল বিশ্বব্যাংকের কাছে তাদের বিবেচনা অনুযায়ী প্রতিবেদন দাখিল করেবেন। মন্ত্রী বলেন, দুর্নীতির প্রসঙ্গটি তদন্তের শেষ পর্যায়ে রয়েছে। তিনি আশা প্রকাশ করে বলেন, এ মাসেই চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারে বিশ্বব্যাংক। মন্ত্রী আরও বলেন, স্বাধীনতার ৫০ বছর পুর্তিতে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন