সোমবার, ডিসেম্বর ২২, ২০১৪

রাজবাড়ীর খবর : বালিয়াকান্দির জঙ্গলে পুর্ব শত্র“তার জের ধরে সংঘর্ষে ২সহোদর আহত


াজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের পাঁচপোটরা গ্রামে শনিবার পুর্ব শত্র“তার জের ধরে সংঘর্ষে ২জন আহত হয়েছে। আহতরা হলেন, পাঁচপোটরা গ্রামের নন্দলাল বিশ্বাসের ছেলে নিখিল বিশ্বাস (৩২) ও নিতাই বিশ্বাস (২৭) আহতদেরকে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিখিল বিশ্বাস জানান, তার বড় ভাই নিত্য বিশ্বাস (৪৮) দীর্ঘদিন যাবৎ অন্য সমাজভুক্ত হয়ে বসবাস করছিল। মাঝে মধ্যে এ নিয়ে বাড়ীতে গৃহবধুদের মধ্যে বিরোধ বাধে। শনিবার সকালে নিত্য বিশ্বাসের স্ত্রী গালিগালাজ করে। এনিয়ে একপর্যায়ে কথাকাটাকাটি হলে পার্শ্ববর্তী নিত্য বিশ্বাসের সমাজভুক্ত লোক গৌর মাষ্টারের ছেলে গৌতম বিশ্বাস এসে লাঠি দিয়ে দু,সহোদরকে পিটিয়ে আহত করে। লোকজন তাদেরকে উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করে।

মকবুল শেখ ১৯দিন ধরে নিখোঁজ

রাজবাড়ী প্রতিনিধি : ফরিদপুর জেলার মধুখালী উপজেলার মেগাচামী গ্রামের মকবুল শেখ (৬৫) বাড়ী থেকে বের হয়ে ১৯দিন ধরে নিখোঁজ রয়েছে। মকবুল শেখের ছেলে তুহিন শেখ জানান, গত ২ ডিসেম্বর বাড়ী থেকে মেগচামী মৃধার বাজারে যাওয়ার কথা বলে মকবুল শেখ (৬৫) বাড়ী থেকে বের হয়ে আর ফিরে যায়নি। সম্ভাব্য সকল আত্বীয় স্বজন বাড়ীতে খোজাখুজি করেও তার সন্ধান পায়নি। তার গায়ের রং কালো, উচ্চতা ৫ফুট ৬ ইঞ্চি, মুখে পাকা দাড়ি আছে। বাড়ী থেকে বের হওয়ার সময় পরনে ব্লু রংয়ের চেক লুঙ্গি এবং গায়ে কালো কোর্ট ও লাল কম্বল ছিল। এব্যাপারে তুহিন শেখ বাদী হয়ে মধুখালী থানায় একটি সাধারন ডায়রী (১০২৫), তারিখঃ ২০-১২-১৪ইং করা হয়েছে। 

বালিয়াকান্দির নলিয়া জামালপুর খাদ্য গুদাম ঝুকির মধ্যে চলছে অফিস

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নলিয়াগ্রাম খাদ্য গুদামে জরাজীর্ন ভবনে চরম ঝুকির মধ্যে চলছে অফিসিয়াল কার্যক্রম। এ ভবনটি দ্রুত সংস্কার না হলে যে কোন মুহুর্তে বড় ধরনের দুঘটনা ঘটার সম্ভাবনা দেখা দিয়েছে। ভবনের পলেস্তরা খসে পড়ছে। সরেজমিন উপজেলার একমাত্র সরকারী খাদ্য গুদাম জামালপুর ইউনিয়নের নলিয়াগ্রাম খাদ্য গুদামে গিয়ে দেখা যায়, ভবনের বিভিন্ন স্থানে ফাটল
ও পলেস্তরা খসে পড়ছে। অনেক সময় কাজ করতে গেলে পলেস্তরা খসে মাথার উপর পড়ে যায়। খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসিলেসডি) অফিসে বিভিন্ন স্থানে পলেস্থর খসে পড়ছে। ঠিকমত অফিসে বসতে পারছে না সরকারী খাদ্য গুদাম হলেও তার অবস্থা রয়েছে বেহাল দীর্ঘদিন এ অবস্থায় পড়ে থাকলেও সংস্কারের উদ্যোগ গ্রহন করেনি সংশ্লিষ্ট দপ্তর।
খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিলেসডি) জানান, অফিসে বসে কাজ করতে পারি না। চেয়ার টেবিল বাইরে নিয়ে অফিস করতে হয়। প্রায়শই প্লাস্টার খসে পড়ছে। কয়েকবার পড়ে অল্পের জন্য বেচে যাই দুঘটনার হাত থেকে তারপরও ঝুকির মধ্যে অফিস করতে হচ্ছে। বিষয়টি উর্ধতন কতৃপক্ষকে জানানো হয়েছে। এ ভবনটি দ্রুত সংস্কারের দাবী জানিয়ে আসছি।

শ্রীপুরের মহেষপুরে শুকর শিকার করতে গিয়ে এক গৃহবধুকে হত্যা

রাজবাড়ী প্রতিনিধি : মাগুরা জেলার শ্রীপুর উপজেলার চৌগাছি ইউনিয়নের মহেষপুর গ্রামে গত শুক্রবার দুপুরে নিজের জমিতে মরিচ তুলতে গিয়ে সাহিদা বেগম (৪০) নামে এক গৃহবধু শুকর শিকারীদের হাতে হত্যার শিকার হয়েছে। সে মহেষপুর গ্রামের গোলাম রসুলের স্ত্রী। এঘটনায় পুলিশ মদন মন্ডল (৩০) নামে এক যুবককে গ্রেফতার করলেও বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের পোটরা গ্রামের মনি কুমার পালিয়ে যায়। শ্রীপুর থানার অফিসার ইনচার্জ শাহ মোঃ আওলাদ হোসেন জানান, ঘটনার দিন দুপুরে সাহিদা বেগম তার নিজের জমিতে মরিচ তুলছিল। এসময় শ্রীপুর উপজেলার মালাইনগর গ্রামের অনুকুল মন্ডলের ছেলে মদন মন্ডল এবং বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের পোটরা গ্রামের মনি কুমার দুর থেকে শুকর মনে করে ভ্যানা দিয়ে কোপ দেয়। এসময় সাহিদা বেগম চিৎকার দিলে তারা সাহিদাকে উপযুপরি কুপিয়ে হত্যা নিশ্চিত করে। এসময় গ্রামবাসী মদন মন্ডলকে ধরে পিটুনী দিয়ে পুলিশে সোপর্দ করে। তবে মনি কুমার পালিয়ে যায়। এব্যাপারে শ্রীপুর থানায় হত্যা মামলা দায়ের হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন