বুধবার, ডিসেম্বর ২৪, ২০১৪

মুসলিম এইডের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র বিতরন

বিশ্বের বিভিন্ন দেশের মুসলিম ভাইয়েরা দরিদ্র,অসহায় অনাথদের সাহায্যে কাজ করছেন : প্রফেসর ডাঃ ইফতেখার মাহমুদ
স্টাফ রিপোর্টার : কুষ্টিয়া মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডাঃ ইফতেখার মাহমুদ বলেছেন-আমাদের সমাজের বৃত্তবানরা দরিদ্র,অসহায় অনাথদের সাহায্যে এগিয়ে আসলে সমাজের চিত্র পাল্টে যেত। ধনী ও বৃত্তবানদের সম্পদে দরীদ্রদের অধিকার রয়েছে আর এই অধিকার প্রতিষ্ঠায় ইসলামে যথাযথ ব্যবস্থা রয়েছে তবে সেই ব্যবস্থা কার্যকর না হওয়াতে আমরা এর সুফল পাচ্ছিনা। গতকাল সকালে কুষ্টিয়ার প্রতীতি বিদ্যালয়ে মুসলিম এইড ( ইউকে) বাংলাদেশ ফিল্ড অফিসের সহযোগিতায় পরিচালিত দরীদ্র অসহায় ও অনাথ শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মুসলিম এইড বাংলাদেশ ঢাকা অফিসের প্রোগাম ইনচার্জ মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুষ্টিয়া মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ চৌধুরী সারওয়ার জাহান,প্রতীতি বিদ্যালয়ে প্রিন্সিপাল নজরুল ইসলাম,দৈনিক নয়া দিগন্ত পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি আ,ফ,ম
নুরুল কাদের। প্রধান অতিথির বক্তব্যে ডাঃ ইফতেখার মাহমুদ বলেন,মুসলমানদের কল্যানে অনেক দেশের মুসলমান ভাই ও বোনেরা নিজেদের অর্থ সংগ্রহ করে বিশ্বের বিভিন্ন দেশে আত্ম মানবতার সেবাই কাজ করে অনণ্য দৃষ্টান্ত রেখে যাচ্ছেন। মুসলিম এইড ইউকে এসব প্রতিষ্ঠানের মধ্য অন্যতম। তিনি বলেন, মুসলিম এইডের লন্ডন অফিসে যেয়ে তাদের কর্মকান্ড খুবই কাছ থেকে দেখার সুযোগ আমার হয়েছে। তারা শুধু মুসলমান নয়-ধর্ম বর্ণ নির্বিশেষে মানবতার সেবাই অর্থ ব্যয় করে যাচ্ছেন যা দরীদ্র ও অসহায় পরিবারের জন্য চরম পাওয়া । প্রফেসর ডাঃ ইফতেখার মাহমুদ পাকিস্তানের পেশোয়ারে স্কুলে তালেবানদের নরকীয় হত্যাযজ্ঞের তীব্র প্রতিবাদ ও ঘৃনা প্রকাশ করে বলেন, সত্যিকারের মুসলমানদের দ্বারা এই কাজ সম্ভব নয়-যারা ইসলামের নামে এই কাজ করেছেন তারা মুসলমান নামধারী সন্ত্রাসী। তারা মুসলমানদের শক্র। এদের থেকে সকলকে দুরে থাকতে হবে। তিনি মুসলিম এইড বাংলাদেশের বিভিন্ন কার্যক্রমের ভুয়সী প্রশংসা করে বলেন-বাংলাদেশের গুরুতপূর্ণ অনেক সাহায্যে মুসলিম এইড হাত বাড়িয়ে এদেশের অনাথ,দুস্থ ও অসহায়দের মুখে হাসি ফুটিয়ে যাচ্ছে। এর সাথে জড়িত সকলেই এর জন্য ইহকাল ও পরকালীন লাভবান হবেন। তিনি বলেন,তোমরা যারা মুসলিম এইডের সাহায্য নিয়ে লেখাপড়া করছো তাদের সুন্দর মানুষের আচরনে গড়ে উঠতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজের জন্য কাজ করতে হবে। তিনি আরো বলেন,মুসলিম এইড আয়বর্ধন ও কর্মমুখী বিভিন্ন প্রকল্পের মাধ্যমে মানুষকে আত্ম নির্ভরশীল করে তুলছে যা আমাদের সমাজের জন্য ইতিবাচক। আজ যারা এই সুবিধা গ্রহন করতে পেরেছ নিশ্চিয় তারা মেধাবী ও যোগ্য। তোমাদের যোগ্যতার স্বাক্ষর রেখে ভবিষ্যতে দেশ গড়ার কারিগর হিসেবে বিশেষ ভুমিকা রাখবা বলে আশা করি। পরে তিনি ৬৩জন দুস্থ ও অনাথ শিশুদের মাঝে একটি করে কম্বল,জ্যাকেট,সুয়েটার ও মাফলার তুলে দেন।
অনুষ্ঠান পরিচালনা করেন প্রতীতি বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ইমারত হোসাইন মিনু। সার্বিক সহযোগিতা করেন স্কুলের হিসাব রক্ষক কামরুল ইসলাম ও কম্পিউটার ইনচার্জ হাসানুর রহমান ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন