বুধবার, ডিসেম্বর ২৪, ২০১৪

রাজবাড়ীতে ৫০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার-১

রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানাধীন ইবাদ আলী মিস্ত্রি পাড়া হতে ৫০ বোতল ফেনসিডিলসহ ০১ জন ফেনসিডিল ব্যবসায়ী গ্রেফতার। র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্প সুত্রে জানাগেছে গতকাল মঙ্গলবার ২৩ ডিসেম্বর ২০১৪ ইং তারিখ আনুমান বেলা ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানাধীন ইবাদ আলী মিস্ত্রি পাড়া সাকিনস্থ মোঃ শাহীন শেখ(২৫), পিতা-মৃত আনোয়ার শেখ তার নিজ বসত বাড়িতে ফেনসিডিলের একটি চালান সংরক্ষন পূর্বক বিক্রয়ের জন্য অপেক্ষা করছে। প্রাপ্ত সংবাদের প্রেক্ষিতে মেজর মোঃ মোজাম্মেল হোসেন এর নেতৃত্বে র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল আনুমান সাড়ে ১২টায় উপরোক্ত বাড়ির সন্নিকটে পৌছালে উক্ত বাড়ি হতে ০১জন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে আভিযানিক দলের সদস্যরা তাৎক্ষনিকভাবে তাকে আটক করে। আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে তার নাম মোঃ শাহীন শেখ(২৫), পিতা-মৃত আনোয়ার শেখ, থানা-গোয়ালন্দঘাট, জেলা-রাজবাড়ী বলে জানায়। আশপাশের লোকজন ঘটনাস্থলে এগিয়ে আসলে তাদের উপস্থিতিতে আভিযানিক দলের সদস্যরা ধৃত আসামীর বসত ঘর তলাশী করে ঘরের ভিতর সুকেচের পাশে ০১টি সাদার রংয়ের পাস্টিকের বস্তার মধ্যে হতে ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। আসামীকে জিজ্ঞাসাবাদ ও পরস্পর স্থানীয় ভাবে জানা যায় ধৃত আসামী পেশাদার মাদক ব্যবসায়ী এবং দীর্ঘ দিন যাবৎ ফেনসিডিল সহ বিভিন্ন মাদকের ব্যবসা করে আসছে। এ ব্যাপারে পরবর্তী আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন।


বালিয়াকান্দিতে সিআইজি গো-খামারীদের

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রাণিসম্পদ অফিসের প্রশিক্ষণ হলে মঙ্গলবার গাভী পালন কারী সিআইজি খামারীদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রজেক্ট (এনএটিপি) আওতায় উপজেলার ৩০জন গাভী পালনকারী খামারীদের অংশগ্রহনে দিনব্যাপী কর্মশালা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেন, রাজবাড়ী জেলা প্রাণিসম্পদ
কর্মকর্তা ডাঃ হরিপদ বিশ্বাস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষানবিশ ভেটেরিনারীয়ান ডাঃ অরবিন্দু দাস, পল্লী বন্ধু সংস্থার পরিচালক রুহুল আমিন বুলু প্রমুখ। কর্মশালা পরিচালনা করেন, উপজেলা ভেটেরিনারী সার্জন ডাঃ খায়ের উদ্দিন আহম্মেদ।
প্রশিক্ষণে গাভী পালনের বিভিন্ন আধুনিক ও প্রযুক্তিগত কৌশল নিয়ে আলোচনা করা হয়। জয়িতা এবং অক্সফামসহ বিভিন্ন দেশি-বিদেশী এনজিও কর্তৃক ঢাকা বিভাগীয় সম্মাননা পাওয়ায় গাভী খামারী শিউলী মোদককে অভিনন্দন জানানো হয়। প্রশিক্ষণ শেষে প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুল ইসলাম উপস্থিত সকলকে মিল্কিং মেশিন (দুধ দোহন যন্ত্র) এবং ক্রিম সেপারেটর (দুধ থেকে ননী আলাদা করার যন্ত্র) দেখান এবং সেগুলোর কার্যপ্রানালী বিবরন দেন।


বালিয়াকান্দি প্রাণিসম্পদ দপ্তরের উদ্দ্যোগে

বিনামুল্যে গবাদিপশুর টিকা ও কৃমিনাশক প্রদান

রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রাণিসম্পদ অফিসের উদ্দ্যোগে সোমবার নবাবপুর ইউনিয়নের কোরবানের দোকান এলাকায় টিকা ও কৃমিনাশক প্রদান করা হয়েছে। এ কর্মসুচির উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। এসময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুল ইসলাম, নবাবপুর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম বাচ্চু, শিক্ষানবিশ চিকিৎসক ডাঃ অরবিন্দু, প্রাণিসম্পদ অফিসের ভিএফএ মোঃ আজিজুল হক প্রমুখ। এসময় সহ¯্রাধিক গবাদিপশুর বিনামুল্যে টিকা ও কৃমিনাশক প্রদান করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন