রবিবার, জানুয়ারী ২৭, ২০১৩

ইবির অপহৃত ছাত্রলীগ নেতার সন্ধানের দাবিতে মহাসড়ক অবরোধ : সংবাদ সম্মেলন : আটক ২


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের অপহৃত ছাত্রলীগ নেতা সাইফুল ইসলামের উদ্ধারের দাবিতে গতকাল সংবাদ সম্মেলন করেছে বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় তারা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাকে উদ্ধার না করা হলে আগামী ২৯ জানুয়ারী কুষ্টিয়া-খুলনা মহাসড়কে সকাল-সন্ধ্যা হরতাল পালন করার ঘোষণা দেয়। এদিকে ওই ছাত্রলীগ নেতার অপহরণের সাথে জড়িত সন্দেহে ২জনকে আটক করেছে শেরে বাংলা থানা পুলিশ।
জানা যায়, কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম গত ৪ দিন ধরে নিখোঁজ থাকলেও গতকাল শনিবার পর্যন্তও তার কোন সন্ধান দিতে পারিনি পুলিশ। এদিকে তার উদ্ধারের দাবিতে গত ২৩ জানুয়ারী থেকে ১টি নির্দিষ্ট সময়ের জন্য মহাসড়ক অবরোধ অব্যাহত রেখেছে
ইবি ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।
এদিকে গতকাল শনিবার ওই ছাত্রলীগ নেতা সাইফুল ইসলামের উদ্ধারের দাবিতে শনিবার সংবাদ সম্মেলন করেছে বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বেলা ৩টায় বঙ্গবন্ধু হলের অভ্যর্থনা কক্ষে তারা এ সংবাদ সম্মেলন করে। এসময় উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু হল ছাত্রলীগের নেতা রাসেল হোসেন, আব্দুল আওয়াল, সাজ্জাদ হোসেন সাজু, নাজমুল হক নাহিদ, আলমগীর হোসেন, সবুজ, ইবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ইমামুল হাসান আদনান, সহ-সভাপতি আব্দুল কাদের, ইবি প্রেসক্লাবের সভাপতি রাসেদুল ইসলাম অনু, সহ-সভাপতি বেলাল উদ্দিন, আক্তারুজ্জামানসহ বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকার সাংবাদিকবৃন্দ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু। এতে উল্লেখ করা হয়, বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম গত ২২ জানুয়ারী আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মাহবুবুল আলম হানিফের ধানমন্ডি তিন নম্বর অফিস থেকে কাজীপাড়ার উদ্দেশ্যে রওনা হন। ওই দিন রাত ১০টায় ঢাকার ফার্মগেট এলাকা থেকে একটি কুচক্রি মহল তাকে অপহরণ করে। এতে আরও উল্লেখ করা হয়েছে, আগামী ৪৮ ঘন্টার মধ্যে সাইফুল ইসলামকে খুঁজে পাওয়া না গেলে ২৮ জানুয়ারী বেলা ১২টা থেকে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অনির্দিষ্টকালের জন্য অবরোধ করে রাখা হবে এবং ২৯ জানুয়ারী ওই সড়কে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে।
এদিকে সাইফুল ইসলামের অপহরণের ঘটনায় জড়িত আছে এমন সন্দেহে কুষ্টিয়া ছাত্রলীগ নেতা জুয়েল ও অপহৃত সাইফুল ইসলামের দূর সম্পর্কের ছোট ভাই রানাকে আটক করেছে শেরে বাংলা থানা পুলিশ। এ বিষয়ে শেরে বাংলা থানার ভার প্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল বলেন, “আটককৃতদেরকে প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করে রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন