মঙ্গলবার, মার্চ ০৫, ২০১৩

বিএনপির ডাকা আজকের সকাল সন্ধ্যা হরতাল সফলের ডাক


হত্যাযজ্ঞ বন্ধ করুন না হলে লাগাতার আন্দোলনে সরকারের পতন ঘটানো হবে : সৈয়দ মেহেদী আহমেদ রুমী

ষ্টাফ রিপোর্টার : সারা দেশে বিএনপির ডাকা আজকের সকাল সন্ধ্যা হরতাল কুষ্টিয়ায় সফল করতে বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঠে থাকার আহবান জানিয়েছে জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী। এ সময় তিনি সকলকে দোকান পাট, অফিস আদালত ও যানবাহন চলাচল বন্ধ রেখে আজকের হরতাল স্বতঃস্ফূর্ত ভাবে পালনের আহবান জানান। গতকাল দলীয় কার্যালয়ে বিএনপির নেতৃবৃন্দের সাথে হরতাল সফল বিষয়ক এক সংক্ষিপ্ত আলোচনায় তিনি এ আহবান জানান। তিনি বলেন, দেশ আজ নব্য বাকশালী দের হাতে। প্রতিনিয়ত দেশের মানুষকে গুলি করে হত্যা করা হচ্ছে। দেশের এবং দেশের বাইরের মিডিয়া গুলো তা ফলাও ভাবে প্রচার করছে। বহির বিশ্ব দেখছে কিভাবে সাধারন মানুষের ওপর গুলি করা হচ্ছে। কিন্তু বিএনপি এর প্রতিবাদ করলেই তাদের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে।
এছাড়া তিনি আরও বলেন, কুষ্টিয়ায় বিএনপি যখনই কোন কর্মসুচি পালন করতে যাচ্ছে তখনই সরকার ও প্রশাসনের অতি উৎসাহী কর্মকর্তারা সভা সমাবেশ স্থানে ১৪৪ ধারা জারি করছে। এ সরকার দেশের মানুষের গনতন্ত্র কে গলা টিপে হত্যা করছে। কিন্তু এটা কখন ও কাম্য হতে পারেনা। দেশ নেত্রী বেগম খালেদা জিয়া আজ সোমবার যে সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে সেটা সফল করতে হবে এবং দেশকে আবার গনতন্ত্রের ধারায় ফিরিয়ে আনতে হবে। তা না হলে দেশে গন হত্যা বাড়তেই থাকবে। সাম্প্রতিক সময়ে পুলিশসহ বিজিপির গুলিতে দেড় শতাধিক মানুষকে হত্যা প্রসঙ্গে বিএনপির এই বর্ষিয়ান নেতা বলেন, দেশে যে যুদ্ধপরাধীদের বিচার চলছে তা আর্ন্তজাতিক মানের বলে সরকার দাবী করলেও তা আর্ন্তজাতিক মানের হচ্ছে না বলে বিশ্ব মিডিয়া প্রতি নিয়ত প্রচার চালাচ্ছে। সরকার বিডিয়ার বিদ্রোহ, শেয়ার বাজার কেলেঙ্কারি, হলমার্ক কেলেঙ্কারি, পদ্মা সেতু দূর্নীতি, বিশ্বজিৎ হত্যা, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকান্ডের মত ঘটনা আড়াল করতেই দেশে আজ অরাজকতা সৃষ্টি করছে। সরকার শাহবাগে মঞ্চ তৈরি করে দেশ নেত্রী বেগম খালেদা জিয়া কে হত্যার পরিকল্পনা করছে। সরকার বুঝে ফেলেছে দেশের মানুষ আর তাদের ভোট দিয়ে জয় যুক্ত করবে না। তাই তারা বিভিন্ন নীল নকশা তৈরি করে দেশ কে অশান্ত করার চেষ্টা করছে।
মেহেদী রুমী বলেন, সরকার যতই হামলা, মামলা, হত্যাকান্ড ঘটাক না কেন দেশের মানুষকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে এই হত্যাকারী জালেম সরকার কে ক্ষমতা থেকে নামাতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি হাফিজুর রহমান হেলাল, যুগ্ন সম্পাদক খন্দকার সাজেদুর রহমান বাবলু, কুতুব উদ্দিন আহমেদ, এম এ শামীম আরজু, এস এম ওমর ফারুখ, জেলা বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আল আমিন কানাই, যুব বিষয়ক সম্পাদক মেজবাউর রহমান পিন্টু, ছাত্র বিষয়ক সম্পাদক আবুল মঈদ বাবুল, ত্রান বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মানু, যোগাযোগ সম্পাদক হাজী রবিউল আওয়াল, বিশেষ সম্পাদক একে বিশ্বাস বাবু, শহর বিএনপির যুগ্ন সম্পাদক হাফিজুর রহমান খোকন, হাজী রবিউর রহমান রবিউর, শহর যুবদলের সাধারন সম্পাদক মনঞ্জুল হাসান কুটি, জেলা ছাত্র দলের সিনিয়র যুগ্ন আহবায়ক আব্দুল হাকিম মাসুদ প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন