মঙ্গলবার, এপ্রিল ০৯, ২০১৩

ভেড়ামারায় সোলাইমান শাহ্ (রঃ)’র মাজার শরীফে ৩দিন ব্যাপী ওরশ মোবারক


মনির উদ্দিন মনির : আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে আধ্যাত্মিক সাধক পুরুষ হযরত সোলাইমান শাহ্ চিশতী (রঃ) মাজারের ৩ দিনব্যাপী ওরশ মোবারক। এবছর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হবে। দেশ বিদেশের লাখ লাখ ভক্ত ওরশ মোবারকে অংশগ্রহণ করার লক্ষে ইতোমধ্যেই গোলাপনগরে আসতে শুরু করেছে। তিন স্তরের নিরাপত্তা বেষ্ঠনীর মধ্যে দিয়ে সুষ্ঠু সুন্দর পরিবেশে ওরশ মোবারক সর্ম্পন্ন করার লক্ষে ইতোমধ্যেই সকল প্রস্তুতি শেষ করেছে স্থানীয় প্রশাসন ও মাজার পরিচালনা কমিটি। প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠান লাখো ভক্ত আশেকানদের মিলন মেলায় পরিণত হবে বলে ধারন করা হচ্ছে। ১৯৭১ সালের ১২ এপ্রিল মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাক হানাদারদের
বুলেটে শহীদ হন হযরত সোলাইমান শাহ্ চিশতী (রঃ) সহ তাঁর ৬ জন সহচর। ভেড়ামারার পদ্মা নদীর পশ্চিম তীরে সবুজ গাছপালায় ঘেরা চরগোলাপনগর গ্রামের এক মনোরম প্রাকৃতিক পরিবেশে ঘুমিয়ে আছেন এই আধ্যাত্মিক সাধক পুরুষ। এরপর থেকেই সেখানে গড়ে ওঠে মাজার শরীফ। সারা দেশের এবং বিদেশের লক্ষ লক্ষ ভক্ত আশেকান প্রতি বছর চৈত্র মাসের ২৭,২৮ ও ২৯ তারিখে তিন দিন দরবার শরীফে সমবেত হন। ওরশ কে ঘিরে প্রতিবছরের ন্যায় এবারও লাখো ভক্ত আশেকানদের মিলন মেলায় পরিণত হবে গোলাপনগর দরবার শরীফ। ইতোমধ্যে মাজার এলাকায় দেশ বিদেশ থেকে কয়েক হাজার ভক্ত আশেকান মাজার শরিফে সমবেত হয়েছে। তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে ভেড়ামারা উপজেলা প্রশাসন তিন স্তরের নিরাপত্তা বেষ্ঠনী গড়ে তুলেছে। ওরশ মোবারক কে ঘিরে মাজার এলাকায় ইতোমধ্যে গড়ে উঠেছে শতশত ষ্টল ও রকমারী দোকান। ভক্ত আশেকান ছাড়াও দর্শনাথীদের ভীড়ে মুখরিত হয়ে উঠেছে মাজার এলাকা।
ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও মাজার কমিটির সভাপতি আজাদ জাহান জানিয়েছেন, আগামীকাল থেকে ৩ দিন ব্যাপী ওরশ মোবারক অনুষ্ঠিত হবে। ভেড়ামারা উপজেলা সমাজসেবা অফিসার ও মাজার কমিটির সেক্রেটারী মাসুদ আহমেদ এ প্রতিবেদককে জানিয়েছেন, সুষ্টু, সুন্দর ও মনোরম পরিবেশে ওরশ মোবারক সর্ম্পন্ন করার লক্ষে ইতোমধ্যে মাজার কমিটির স্বেচ্ছা সেবক টিম ছাড়াও ৩ স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। এ ছাড়াও যাতে কোন অপ্রতীকর ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রাখতে সব সময় নজরদারী রাখা সহ সকলের সহযোগিতা কামনা করেছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন