রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০১৪

৫ দফা দাবি আদায়ে ইবি ছাত্রদলের সংবাদ সম্মেলন : ১৮ ও ১৯ ফেব্র“য়ারী ধর্মঘট


রাশেদুন নবী রাশেদ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল ৫দফা দাবী আদায়ে সংবাদ সম্মেলন করেছে। দাবি আদায়ে ১৮ ও ১৯ ফেব্র“য়ারী ধর্মঘট। ওই সময়ের মধ্যে প্রশাসন দাবী না মানলে লাগাতার ধর্মঘট। গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রেস কর্নারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইবি ছাত্রদলের সভাপতি এ কথা জানান।
জানা যায়, গতকাল শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রেস কর্নারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ছাত্রদলের সভাপতি ওমর ফারুক লিখিত বক্তব্যে বলেন’‘ ইসলামী বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের নেতাকর্মীর বাড়ীতে বিগত ২মাসে আইন শৃ্খংলা বাহীনি অভিযান চালিয়ে পরিবারের সদস্যদের প্রতি নির্মম আচরন ও বাড়ী লুটপাট ও ভাংচুর করেছে। এমনকি ছাত্রদলের নেতাকর্মীদের বিশ্ববিদ্যালয়ে ক্লাশ পরীক্ষা দিতে আসলে তাদের পরীক্ষার হল থেকে বের করে ছাত্রলীগ নামধারী বহিরাগত সন্ত্রাসীরা পিটিয়ে আহত করেছে। অন্যায় ভাবে
ছাত্রদলের নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে জেলে আটকিয়ে রাখছে। এছাড়া ক্যাম্পাসের নিরাপত্তাহীনতার কারনে শত শত ছাত্রদলের নেতাকর্মীর শিক্ষা জীবন হুমকির সম্মুখীন হয়ে পরলেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন নিরব ভুমিকা পালন করে যাচ্ছে। প্রশাসনের এরুপ নিরব ভুমিকায় ছাত্রদলের নেতাকর্মী ঘরে বসে থাকতে পারে না।’ বিশ্ববিদ্যালয়ের স্বার্থে, দেশের গনতন্ত্রে স্বার্থে ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করনের লক্ষ্যে কয়েক দফা দাবী পেশ করেছে তারা। তাদের দাবী গুলোর মধ্যে রয়েছে-‘গ্রেফতারকৃত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদ, ছাত্রদল কর্মী মুত্তাকীনসহ সকল গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি, ছাত্রদল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার, ক্যাম্পাসে সকল ছাত্রসংগঠনের স্ব-অবস্থান নিশ্চিতকরন, সকল শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করে ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও ক্যাম্পাসে সকল বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধকরনে জোর পদক্ষেপ গ্রহন।’ এসব দাবী আদায়ের জন্য আগামী ১৮ ও ১৯ ফেব্রয়ারী সর্বাত্মক ছাত্রধর্মঘটের ডাক দিয়েছে। এছাড়া ওই সময়ের মধ্যে প্রশাসন দাবী না মানলে লাগাতার ধর্মঘটের হুমকি প্রদান করেন।
এসময় অন্যান্য নেতকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন ইবি ছাত্রদলের সিনিয়ন সহ-সভাপতি মোহাইমিনুল ইসলাম সোহাগ, ইমামূল হাছান আদনান, ফারুক আহমেদ, সহ-সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, নজরুল ইসলাম রিপন, সহ-সাংগঠনিক সম্পাদক রাকিবুজ্জামান রকি, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাাদক শাহেদ, বিজ্ঞান সম্পাদক মোস্তফিজুর রহমান রাজু, হানিফ, ইলিয়াছ মেহেদী, প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন