সোমবার, এপ্রিল ০৭, ২০১৪

দৌলতপুরে মুগ চাষ বিষয়ক কৃষক প্রশিক্ষণ

দৌলতপুর (কুষ্টিয়া) সংবাদদাতা : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার চিলমারী ইউনিয়নের বাহিরমাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে স্থানীয় চাষীদের মুগডাল চাষ ও প্রক্রিয়াজাত করণ শীর্ষক কৃষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল ১০ টা থেকে দিনব্যাপী বাহিরমাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বাংলাদেশ অর্গানিক প্রডাক্টস্ ম্যানুফ্যাকচারার্স এ্যাসোসিয়েশন (বোপমা) এবং এগ্রো প্রোডাক্টস বিজনেস প্রমোশন কাউন্সিল ও বানিজ্য মন্ত্রণালয়ের আয়োজনে দৌলতপুর উপজেলার দূর্গম চরাঞ্চল চিলমারী ইউনিয়নের মানিকের চর, তেমাদিয়া, ভবনন্দিয়া, চরসরকার পাড়া, বাংলাবাজার, খারিজারথাক গ্রামের ৫০ জন চাষীকে মুগডাল চাষ ও প্রক্রিয়াজাতকরণ প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ দেন
কৃষিবিদ মোঃ নজরুল ইসলাম, মোঃ খোরশেদ আলম ও মোঃ বদরুল আলম। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোপমা‘র চেয়ারম্যান মুহাঃ আব্দুস সালাম, সভাপতিত্ব করেন সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম শেলী দেওয়ান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংস্থা সেপদা‘র নির্বাহী পরিচালক আহসান হাবীব, বীর মুক্তিযোদ্ধা মোঃ কাউছার আলি, ইঞ্জিনিয়ার আঃ মান্নান, মোঃ তোফায়েল আহাম্মেদ প্রমুখ। প্রশিক্ষণ শেষে চাষীদের মাঝে মুগ বীজ, নগদ অর্থ ,প্রশিক্ষণ নির্দেশিকা ও সনদপত্র প্রদান করা হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন