বুধবার, নভেম্বর ২৬, ২০১৪

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা

আনোয়ার আলী সভাপতি : আব্দুর রউফ সাধারণ সম্পাদক

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল সন্ধ্যায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের আড়–য়াপাড়াস্থ কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মধ্যদিয়ে ৭১সদস্য বিশিষ্ট জেলা আওয়ামী লীগের এ কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটিতে সভাপতি হয়েছেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী এবং সাধারণ সম্পাদক হয়েছেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রউফ।
গতকাল অনুষ্ঠিত কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সম্মেলনে জেলা আওয়ামী লীগের ত্যাগী নেতাদের আমন্ত্রণ পত্র ও ডেলিগেট কার্ড প্রদান না করায় এবং কাউন্সিলর না করায় ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ বলেন, আমরা জন্ম লংগ্ন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। ১৯৭৫ পরবর্তী সময়ে দুর্দিনে এই সংগঠনকে সুসংগঠিত করার জন্য জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং জননেতা আনোয়ার আলীর নেতৃত্বে দৌলতপুর থেকে খোকসা পর্যন্ত রাতদিন অবিরাম পরিশ্রম করেছি। সে সময় আমরা যে নেতৃত্ব তৈরী করেছিলাম সেই নেতৃত্বের উপরই বর্তমানের জেলা আওয়ামী লীগ দাঁড়িয়ে আছে। আজ যে কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে এর কোন বৈধতা নেই বলে আমরা মনেকরি। কারণ এই কাউন্সিলের কোন কাউন্সিলর জেলা কমিটি দ্বারা অনুমোদিত নয় এবং জেলার ৬ টি উপজেলা ও ৫ টি পৌরসভার পূর্নাঙ্গ কমিটি গঠন ব্যতিরেখে বা জেলা কমিটি দ্বারা অনুমোদিত না হওয়ায় এই সম্মেলন গঠনতন্ত্র বিরোধী ও সংগঠনের শৃঙ্খলা বিরোধী। তদুপুরী আমাদের এই পরীক্ষিত নেতৃবৃন্দ কোন দাওয়াত পত্র কিংবা কাউন্সিলর, ডেলিগেট কার্ড না পাওয়ায় আমরা সম্মেলনে উপস্থিত হতে পারি নাই। এমতবস্থায় অগণিত কর্মী-সমর্থকদের ক্ষোভ ও বিক্ষোভের মুখে এবং চাওয়া-পাওয়ার ভিত্তিতে এই সাংবাদিক সম্মেলনের মাধ্যমে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করতে আমরা বাধ্য হচ্ছি। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়া, জাতীয়, স্থানীয়, আঞ্চলিক, সাপ্তাহিক ও অনলাইন পত্রিকার প্রায় অর্ধ শতাধিক সাংবাদিকবৃন্দ।
৭১ সদস্য বিশিষ্ট কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের এ কমিটির অন্যান্যরা হলেন ঃ সহ-সভাপতি জাহিদ হোসেন জাফর, নিজাম উদ্দিন লাইট, শফিউল ইসলাম কোবাত, মোঃ আজগার আলী, হাসান মুনীর ’মুফতি, শফিউর রহমান মন্টু, মাসুদুর রহমান তোতা, জয়নাল আবেদীন, এ্যাডঃ নুরুল ইসলাম দুলাল, যুগ্ম-সাধারণ সম্পাদক নাসির উদ্দীন আহমেদ, ডাঃ আমিনুল হক রতন, এ্যাডঃ দেওয়ান ছরোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক হাবিবুল হক পুলক, আসাদুল হক সোলেমান, এ্যাডঃ দেওয়ান মাসুদ করিম মিঠু, আইন বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, কৃষি বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম আবু, তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাডঃ লালিম হক, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মাইন উদ্দিন মিয়াজী, দপ্তর সম্পাদক জিল্লুর রহিম, ধর্ম বিষয়ক সম্পাদক আতিয়ার রহমান বকুল, প্রচার সম্পাদক আব্দুল লতিফ প্রামানিক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রইচ উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আলতাফ মাহামুদ, মহিলা বিষয়ক সম্পাদিকা দিনা লাইলা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কাইয়ুম নাজার (মুক্তিযোদ্ধা), যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ পারভেজ আনোয়ার তনু, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক নাসির উদ্দিন, শিল্প ও বাণিজ্য সম্পাদক মেজবাউল ইসলাম পিয়ারু, শ্রম সম্পাদক এ.বি.এম. ইসরাফিল, সাংস্কৃতিক সম্পাদক আমিরুল ইসলাম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আমিরুল ইসলাম তুষার, উপ-দপ্তর সম্পাদক মীর সাইফুল ইসলাম, উপ-প্রচার সম্পাদক এনাম হান্নান বিশ্বাস, কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন, সদস্য মাহবুব-উল-আলম হানিফ, আফাজ উদ্দিন আহমেদ, লায়লা ইউসুফ, আব্দুল মজিদ (খোকসা), সুলতানা তরুন, সাইফ-উল-হক মুরাদ, মূলতানুর রহমান, হযরত আলী, আনিছ কোরাইশী, রইচ উদ্দিন আহমেদ, ডাঃ আসমা জাহান লিজা, আলম- আরা জুঁই, আলী আকবর, মোজাম্মেল হক এমেছ, এ্যাডঃ রানা সিদ্দিকী, মমতাজ বেগম (কুমারখালী), আকতার জাহান, পলাশ স্যান্নাল, খন্দকার সাজেদুল হক ছকু, শামসুদ্দিন আহমেদ ( কুষ্টিয়া সদর), ডাঃ সরোয়ার হোসেন, আতাউর রহমান লবন, আব্দুল মোমেন, এনামুল হক মনজু, আক্তারুজ্জামান, সেলিম হক, আব্দুল মজিদ (কুমারখালী), কারিবুল ইসলাম উজির, বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন, মান্নান মোল্লা, শ্রী সুনীল কুমার চক্রবর্তী, খুরশীদ আলম, এ্যাডঃ ইমরান হোসেন দোলন ও মোঃ ওলিউল ইসলাম চৌধুরী (বিপ্লব)।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন