বুধবার, নভেম্বর ২৬, ২০১৪

আওয়ামী লীগ জনগণের দল হিসেবে কাজ করছে

কুষ্টিয়া জেলা আ’লীগের সম্মেলনে সৈয়দ আশরাফ

স্টাফ রিপোর্টার : আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, একটি মহল বিভিন্নভাবে বঙ্গবন্ধুকে খাটো করার চেষ্টা করেছে। এখনো ইতিহাস বিকৃত করে, সত্য করে আড়াল করে মৃত বঙ্গবন্ধুকে দীর্ঘ খাটো করার চেষ্টা চলছে। কারণ, যারা এই বংলাদেশের সৃষ্টিকে মানতে পারেনি, তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কোনদিন সহ্য করবে না। মঙ্গলবার কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, ১৬ ডিসেম্বর আমরা বিজয় পেলেও যুদ্ধ এখনও শেষ হয়নি। তাই আওয়ামী লীগকে আরও শক্তিশালী ও সুসংগঠিত করতে হবে। তিনি আরও বলেন, আওয়ামী লীগ কোন সাধারণ রাজনৈতিক সংগঠন নয় আওয়ামীলীগ একটি অনুভূতি। আওয়ামী লীগে কোন যুদ্দাপরাধী নেই তাই এই দলের কর্মীরা মাথানিচু করে চলে না। সম্মেলনে সৈয়দ আশরাফ বলেন, দেশের প্রতিটি অর্জনেই আওয়ামী লীগের ভূমিকা রয়েছে। গঠনের পর থেকেই আওয়ামী লীগ জনগণের দল হিসেবে কাজ করছে বলে দাবি করেন তিনি। প্রকৃত রাজনীতিবিদ ছাড়া কোন আমলা, সেনাবাহিনীর সাবেক সদস্য ও ব্যবসায়ী আর্দশ রাজনীতিবিদ হতে পারে না বলে মন্তব্য করেন সৈয়দ আশরাফ। গনমাধ্যকে গনতন্ত্রের অংশ হিসেবে উল্লেখ করে তাদের ক্ষেত্রে কথা বলার ক্ষেত্রে কর্মীদের প্রশিক্ষিত হওয়ারও আহবান জানান তিনি। যে কোন জেলার নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে কর্মীদের ইচ্ছাকেই গুরুত্ব দেয়া হয় বলে জানান সৈয়দ আশরাফ। দলকে সাংগঠনিকভাবে গতিশীল করে দেশের জন্য কাজ করতে কর্মীদের আহবান জানান তিনি। সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আল্লাহ পাক রাব্বুল আল আমীন ও বাংলার জনগন যতদিন চাইবেন ততদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন। এমন কোন শক্তি নেই তাকে ক্ষমতাচ্যুত করে। তিনি বলেন, আজ লতিফ সিদ্দীকির গ্রেফতারের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে অন্যায়কারী যত বড় শক্তিশালী হোক প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে ছাড় দেন না।
দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের এ সম্মেলনে সংরক্ষিত আসনের মহিলা এমপি লাইলা আরজুমান্দ বানুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক এমপি, কেন্দ্রীয় নেতা খালেদ মাহমুদ চেীধুরী এমপি প্রমুখ। সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তেলনের মধ্যে দিয়ে দিন ব্যাপী সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠাসের প্রধান অতিথি সৈয়দ আশরাফ। এরপর কুষ্টিয়া ঐতিহ্যবাহী বাউল সম্রাট লালন শাহের সংগীত পরিবেশন করে প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিদের বরণ করে নেওয়া হয়। এরপর স্থানীয় নেতৃবৃন্দদের ব্ক্তব্য পর্ব শুরু হয়।
সম্মেলনকে ঘিরে চাঙ্গা হয়ে উঠেছে আওয়ামী লীগসহ অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা। দলে দলে বিভিন্ন ওয়ার্ড ও উপজেলা থেকে নেতা-কর্মীরা মিছিল শ্লোগান নিয়ে সম্মেলন কেন্ত্রে অংশ গ্রহন করে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন