বৃহস্পতিবার, ডিসেম্বর ১৮, ২০১৪

বালিয়াকান্দিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস পালিত

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর বালিয়াকান্দিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন : উপজেলা প্রশাসন দিনব্যাপী বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের কর্মসুচির মধ্যে পালিত হয়েছে রাত ১২.০১ মিনিটে উপজেলা পরিষদ চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা, সুর্যোদয়ের সাথে সাথে সরকারী/বেসরকারী/স্বায়ত্বশাসিত/শিক্ষা এবং ব্যবসা প্রতিষ্ঠান সমুহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় উপজেলা পরিষদ চত্বর থেকে আরম্ব হয়ে শহরের গুরুত্বপুর্ন সড়কে বিজয় র‌্যালী, সকাল ৮টায় বালিয়াকান্দি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্থবক অর্পন করেন, উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক,মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস, আঃ মমিন, সিরাজুল ইসলাম, অফিসার্স ক্লাবের পক্ষে
উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, বালিয়াকান্দি থানার পক্ষে অফিসার ইনচার্জ আবু শামা মোঃ ইকবাল হায়াৎ, এস,আই জাহাঙ্গীর মোল্যা, এস,আই জাহিদুল ইসলাম, সরকারী কর্মচারী সমন্বয় পরিষদের পক্ষে মনিরুজ্জামান, হাবিবুর রহমান, গোলাম পাঞ্জাতন, এস,এম আসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের পক্ষে ডাঃ আব্দুর রহমান সেলিম, ডাঃ জিয়াউল ইসলাম, বালিয়াকান্দি কলেজের পক্ষে অধ্যক্ষ গোলাম মোস্তফা, বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের পক্ষে অধ্যক্ষ আব্দুস সালাম, পাইলট উচ্চ বিদ্যালয়ের পক্ষে পঙ্কজ কুমার কর, শামসুল আলম মন্টু, মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, চামটা সরকারী প্রাথমিক বিদ্যালয়,মনি-মুকুর কিন্ডার গার্টেন, স্বরলিপি কিন্ডার গার্টেন, হলি চাইল্ড কিন্ডার গার্টেন, উদিচি শিল্পী গোষ্টি। সকাল সাড়ে ৮টায় বালিয়াকান্দি ষ্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান। সকাল ৯টায় পুলিশ, আনসার ও ভিডিপি, মুক্তিযোদ্ধা, গার্লসগাইড, স্কুল, মাদরাসা ও কলেজের ছাত্র-ছাত্রী ও অন্যান্য সংগঠন কর্তৃক কুচকাওয়াজ ও শরীরিক কসরত প্রদর্শন, সকাল সাড়ে ১০টায় ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন, সকাল সাড়ে ১১টায় উপজেলা শিশু পার্কে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা এবং আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসানের সভাপতিত্বে বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হান্নান মাষ্টার, থানার ওসি আবু শামা মোঃ ইকবাল হায়াৎ, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, সমাজসেবা কর্মকর্তা মোঃ এহিয়াতুজ্জামান, মুক্তিযোদ্ধা আঃ খালেক মন্ডল প্রমুখ। বাদ যোহর / সুবিধামত সময়ে উপজেলার সকল মসজিদ, মন্দির ও গীর্জাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মোনাজাত ও প্রার্থনা, বেলা ৩টায় বালিয়াকান্দি ষ্টেডিয়ামে মহিলাদের অংশগ্রহনে ক্রীড়া অনুষ্ঠান, বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত প্রীতি ফুটবল প্রতিযোগিতা, সন্ধ্যা ৬টায় উপজেলা শিশু পার্কে সুখী সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার ও মুক্তিযুদ্ধ বিষয়ে আলোচনা অনুষ্ঠান ও সন্ধ্যা সাড়ে ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বালিয়াকান্দি প্রেস ক্লাবঃ মহান বিজয় দিবসে রাজবাড়ীর বালিয়াকান্দি কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেস ক্লাবের পক্ষ থেকে পুষ্পস্থবক অর্পন করা হয়। পুষ্পস্থবক অর্পন করেন, প্রেস ক্লাবের সভাপতি মোঃ আতিয়ার রহমান আতিক, সহ-সভাপতি মনিরুল ইসলাম সিজার, সাধারন সম্পাদক সোহেল রানা, যুগ্ন সম্পাদক রফিকুজ্জামান লিটন, কোষাধ্যক্ষ জাহিদুর রহিম, সদস্য জাফর আলী মিয়া, আনোয়ার হোসেন, সবুজ সিকদার প্রমুখ। এসময় রিপোর্টার ইউনিটির সদস্য সচিব রুহুল আমিন বুলু, সদস্য পারভেজ মিয়া উপস্থিত ছিলেন। উপজেলা প্রেস ক্লাবের পক্ষ থেকে পুষ্পস্থবক অর্পন করেন, নির্বাহী সভাপতি সনজিৎ দাস, সহ-সভাপতি হাবিবুর রহমান ,সাধারন সম্পাদক কামরুজ্জামান কামরুল প্রমুখ।
উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনঃ কামরুজ্জামান কামরুল ঃ মহান বিজয় দিবসে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগ দলীয় পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালী ,শহীদ মিনারে পুষ্পস্থবক অর্পন করেছে।
উপজেলা চেয়ারম্যানের বাসভবনের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে আনন্দ র‌্যালী বের করে বালিয়াকান্দি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্থবক অর্পন করেন, উপজেলা আওয়ামীলীগের পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হান্নান মাষ্টার, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সাধারন সম্পাদক শামসুল আলম মিয়া সুফি, যুগ্ন সম্পাদক হাসানুজ্জামান বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক, মহিলা আওয়ামীলীগের পক্ষে সভানেত্রী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, সম্পাদিকা বাসন্তী স্যানাল, কৃষকলীগের পক্ষে আহবায়ক সিরাজুল ইসলাম, যুগ্ন আহবায়ক দলিল উদ্দিন শেখ, শ্রমিকলীগের পক্ষে সভাপতি ইদ্রিস আলী ফকির, সহ-সভাপতি আঃ মালেক খান, সাধারন সম্পাদক আবু তারেক বাবলু, যুবলীগের পক্ষে সভাপতি নুর আহম্মেদ আল মাসুদ, সাধারন সম্পাদক হারুন অর রশিদ হারুন, সেচ্ছাসেবকলীগের পক্ষে সভাপতি খোন্দকার বাশারুল আলম বাপ্পু, সাধারন সম্পাদক আলমগীর হোসেন মোল্যা, ছাত্রলীগের পক্ষে আহবায়ক রাসেল খান রিজু, যুগ্ন আহবায়ক শাহজাহান মিয়া, আনিসুর রহমান, সোহেল মাহমুদ মন্টু, ইমরান হোসেন, শেখ রাসেল স্মৃতি সংসদের পক্ষে সভাপতি আলমগীর হোসেন বিশ্বাস, ফিরোজ খান। ১মিনিট নিরবতা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন, ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক।
মহান বিজয় দিবসে জাতীয় পার্টির কোন কর্মসুচি নেই ঃ মহান বিজয় দিবসে মহাজোটের শরীকদল জাতীয় পার্টি বালিয়াকান্দি উপজেলা শাখার কোন কর্মসুচি পালন হয়নি। বিভিন্ন সামাজিক, রাজনৈতিকদল বিজয় দিবসে নানা কর্মসুচি পালন করলেও জাতীয় পার্টির কোন প্রকার কর্মসুচি না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। তবে বামফন্ট ও জাতীয় সমাজতান্ত্রিকদল জাসদ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেছে।
উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনঃ মহান বিজয় দিবস উপলক্ষে বালিয়াকান্দি উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আনন্দ র‌্যালী নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে। ১মিনিট নিরবতা ও দোয়া শেষে উপজেলা বিএনপির সভাপতি ও ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেন খানের সভাপতিত্বে বক্তৃতা করেন, রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য মোঃ নাসিরুল হক সাবু, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও বালিয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান খোন্দকার মশিউল আযম চুন্নু, সহ-সভাপতি মোঃ আক্তারুজ্জামান আকতার, সাংগঠনিক সম্পাদক আঃ ওহাব মন্ডল, জিয়া পরিষদের সভাপতি খোন্দকার রফিকুদ্দৌলা বাবলু, জামালপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মীর মনিরুজ্জামান বাবু, বালিয়াকান্দি ইউনিয়ন বিএনপির সভাপতি হাবিবুর রহমান,সাধারন সম্পাদক মহসীন খান, ইসলামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি খোন্দকার ইজাজুল হক মনা, উপজেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি আকরাম হোসেন খান, উপজেলা কৃষক দলের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা, বিএনপির সদস্য জহিরুল ইসলাম চাঁদু, আঃ আলীম, রেজাউল করিম রেজা,ছাত্রনেতা নুর-এ আকরাম সেভান প্রমুখ। এছাড়াও বিভিন্ন সংগঠন পৃথক পৃথক ভাবে মহান বিজয় দিবসের বিভিন্ন কর্মসুচি পালন করে।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন