রবিবার, জানুয়ারী ০৪, ২০১৫

ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে কুষ্টিয়ায় বিভিন্ন অনুষ্ঠানমালা

স্টাফ রিপোর্টার : আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন উপলক্ষে কুষ্টিয়ায় বিভিন্ন অনুষ্ঠানমালা হবে। প্রায় সকল মসজিদ, মাদ্রাসা ও সংগঠনের পক্ষ থেকে মহামানবের জন্ম ও মৃত্যু দিবস উপলক্ষে আলোচনাসভা, ইসলামী প্রতিযোগীতা, ওয়াজ মাহফিল, দুরুদপাঠ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
ইসলামীক ফাউন্ডেশন, কুষ্টিয়া ঃ ইসলামীক ফাউন্ডেশন কুষ্টিয়া জেলা শাখার পক্ষ থেকে ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে আজ রবিবার সকাল থেকে ফাউন্ডেশন চত্বরে ইসলামী প্রতিযোগীতা ও বিকাল ৩ টায় আলোচনা সভার আয়োজন করেছে। এতে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন।


থানাপাড়া ৬ রাস্তার মোড় জামে মসজিদ ঃ মিলাদুন্নবী সাঃ উপলক্ষে থানাপাড়া ৬ রাস্তার মোড় জামে মসজিদের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আজ রবিবার বাগ মাগরীব মসজিদে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড.তরিকুল ইসলাম। বিশেষ অতিথির আলোচনা করবেন কুষ্টিয়া কেন্দ্রিয় ঈদগাহ ও অত্র মসজিদের খতিব আলহাজ মাওলানা আব্দুল হালীম শরীফ।
কুষ্টিয়া বড় জামে মসজিদ ঃ কুষ্টিয়া বড় জামে মসজিদের পক্ষ থেকে ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে আজ রবিবার বাদ মাগরীব আলোচনা সভা ও পুরস্কার বিতরনীর আয়োজন করেছে। এর আগে গতকাল শনিবার ইসলামী প্রতিযোগীতার আয়োজন করে। এদিকে আজ বাদ মাগরীব আলোচনাসভায় বক্তব্য রাখবেন অত্র মসজিদের পেশ ইমাম মাওলানা আসাদুজ্জামান।
বারো শরীফ দরবার ঃ কুষ্টিয়া শহরের কোর্টপাড়াস্থ বারো শরীফ দরবারে প্রতিবারের ন্যায় এবারও পবিত্র ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠান সূচীর মধ্যে রয়েছে, আজ রবিবার ভোর রাত্রি ৪ টা ১৫ মিনিটে খাস মিলাদ মাহফিল, বাদ ফজর ঈমাম (রঃ) এর রওজাপাক, বাদ ফজর পাতাকা উত্তোলন ও র‌্যালী, বাদ যোহর কোরআন খানি, দুপুর ২টা ৩০ মিনিটে শিশু কিশোরদের ক্বিরাত ও হামদনাত প্রতিযোগীতা, বাদ এশা মিলাদ মাহফিল প্রবন্ধ পাঠ ও কবিতা আবৃত্তি। বারো শরীফ প্রচার কমিটির পক্ষে নাজীর আহমেদ সকলকে উক্ত অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন।
কলেজ মোড় জামে মসজিদ ঃ কুষ্টিয়া কলেজ মোড় জামে মসজিদের পক্ষ থেকে ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে আজ রবিবার সকাল থেকে ইসলামী প্রতিযোগীতা ও বাদ মাগরীব আলোচনা সভার আয়োজন করেছে।
দোকান মালিক কল্যাণ সমিতি ঃ মিলাদুন্নবী সাঃ উদযাপন উপলক্ষে কুষ্টিয়া দোকান মালিক কল্যাণ সমিতির পক্ষ থেকে আজ বাদ আছর ইব্রাহীম প্লাজা চত্বরে মিলাদ মাহফিলের আয়োজন করেছে।
এছাড়া এনএস রোডের সুকান্ত বিপনি মার্কেটের আয়োজনের বাদ মাগরীব মাহফীলের আয়োজনসহ জেলা ও শহরের বিভিন্ন স্থানে আলোচনাসভা, ইসলামী প্রতিযোগীতা, ওয়াজ মাহফিল, দুরুদপাঠ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন