রবিবার, মার্চ ২৩, ২০১৪

আজ দৌলতপুর উপজেলা নির্বাচন

বিএনপি নেতা কর্মীদের বাড়ি বাড়ি পুলিশী তল্লাশী

দৌলতপুর প্রতিনিধি ॥ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা পরিষদের নির্বাচন আজ এ উপলক্ষ্যে নির্বাচনী সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সাধারণ ভোটারদের নিরাপত্তা দিতে মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব।
এ নির্বাচনকে ঘিরে বিএনপি-জাসদ প্রার্থী ও কর্মী সমর্থকদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা লক্ষ্য করা গেছে। দৌলতপুর আসনের সংসদ সদস্য রেজাউল হক চৌধুরী সমর্থিত ফিরোজ আল মামুনের ক্যাডার বাহিনীর হামলা ও হুমকির কারণে ভোটারদের মধ্যে ভীতি কাজ করছে। এদিকে বিএনপি প্রার্থী শহিদুল হক মঙ্গল জানান, ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য ভীতি সৃষ্টির উদ্দেশ্যে বৃহস্পতিবার ও শুক্রবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় তার নেতা কর্মীদের বাড়িতে দৌলতপুর দৌলতপুর থানা পুলিশ তল্লাশী চালিয়েছে। এ ব্যাপারে দৌলতপুর থানার ওসি বেলায়েত হোসেন পুলিশ তার রুটিন ওয়ার্ক করেছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৫ হাজার ৮০৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫১
হাজার ৭৮৩ এবং মহিলা ভোটার এক লাখ ৫৪ হাজার। মোট ভোট কেন্দ্র ১২৬ টি এর মধ্যে ৩৬ টি কেন্দ্র ঝুকিপূর্ণ চিন্থিত করা হয়েছে। সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোকতার হোসেন জানান, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠ করতে এবং ভোটারদের ভোটাধিকার প্রয়োগের ক্ষেত্র নিশ্চিত করতে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। উপজেলায় ৪ প্লাটুন সেনাবাহিনী ২ প্লাটুন বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ১৪ ইউনিয়নে ৪৫ টি ভ্রাম্যমাণ টিম কাজ করবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন