শুক্রবার, মে ১৬, ২০১৪

মিরপুরে ধান কাটলেন মার্কিন রাষ্ট্রদূত মজীনা

মিরপুর প্রতিনিধি : মিরপুর উপজেলার ফুলবাড়ীয়া গ্রামে গতকাল বৃহস্পতিবার সকালে আধুনিক প্রযুক্তির যন্ত্র দিয়ে ধান কাটলেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা। পরে তিনি ওই গ্রামের সফল কৃষক আব্দুর রহমানের বাড়ীর অঙ্গিনায় গ্রীন বাংলা এগ্রোটেকের উদ্যোগে গ্রো গ্রীন “হৃদয়ে মাটি ও মানুষ” কেঁচো সার (ভার্মী কম্পোষ্ট) ব্যবহারের সাফল্য বিষয়ক মতবিনিয়ম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন আমি বাংলাদেশে যোগদানের পর বহু স্থানে ভ্রমন করেছি। এদেশের অনেক গুরুত্বপূর্ন স্থান গুলির মধ্যে ফুলবাড়ীয়া আমার কাছে ভাল লেগেছে ও আমাকে মুগ্ধ করেছে। কৃষি বিপ্লবের মাধ্যমে এদেশ সমৃদ্ধশালী হয়েছে। বাংলাদেশ পৃথিবীর ঘনবসতি দেশ হলেও সকল মানুষের খাদ্য উৎপাদন করে বিদেশে রপ্তানি করতে সক্ষম হয়েছে। বহু বছর পূর্বে এক পন্ডিতে করা উক্তির সমালোচনা করে বলেন, এদেশ তলাবিহীন ঝুড়ি নয়, বরং কৃষকদের পরিশ্রমে তা পরিপূর্ন হয়েছে। তিনি আরো বলেন আমিও কৃষক পরিবারের সন্তান। ছাত্র জীবনে স্কুলে যাওয়ার পূর্বে ও পরে আমি দুই বেলা গাভীর দুধ দহন এবং কৃষি কাজে আমার বাবাকে সাহায্য
করতাম। আমাদের একটি কৃষি ফার্ম ছিলো যেখানে আমার বাবা কৃষি কাজে ব্যবহারের জন্য নতুন নতুন প্রযুক্তি ব্যবহার করতেন। এতে বিশেষ অতিথি ছিলেন চ্যানেল আই’র পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পুলিশ সুপার মফিজ উদ্দিন আহম্মেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক লুৎফর রহমান, উপজেলা নির্বহী কর্মকর্তা আজাদ জাহান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আব্দুল হালিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিরাজাম মুনিরা, উপজেলা কৃষি কর্মকর্তা সুশান্ত কুমার প্রামানিক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তৌফিক আহমেদ নূর প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন