শনিবার, মে ১৭, ২০১৪

মেহেরপুরে আ’লীগ ও বিএনপি’ সংঘর্ষে ১০টি বোমা বিষ্ফোরণ : আহত ৬


মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার সীমান্তবর্তি খাঁসমহল গ্রামে আওয়ামীলীগ ও বিএনপি’র মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ চলাকালে ১০ টি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটেছে। বোমাঘাতে ওই গ্রামের আব্দুল মন্ডলের ছেলে বিএনপি সমর্থক খবির উদ্দীন মালিথা (৫০), আব্দুল মন্ডলের ছেলে ফজিল মালিথা (৫০), নুর মহাম্মদের ছেলে শফিকুল ইসলাম ((৪৩), সামসুনাহার(৪৫)দুবাই প্রবাসী জিল্লুর রহমানের স্ত্রী জয়নব বেগম (৩৫) নামের ৪ জন আহত হয়েছেন।
আহতদের মধ্যে জয়নব বেগমের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয় ক্লিনিকে ও গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়েছে। ঘন্টা ব্যাপি দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বর্তমানে আওয়ামীলীগ সমর্থকরা গ্রামটির দখল নিয়ে বিএনপি সমর্থকদের বাড়ি ঘর ও দোকান পাটে হামলা, ভাংচুর ও লুটপাট চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা কর্মীরা।  বিএনপি সমর্থক পল্টু ও ফজিল মন্ডল জানান, আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য ইকরাম হোসেন ও তার ছেলে সোহেল রানা, আওয়ামীলীগ নেতা আব্দুল হামিদের নেতৃত্বে আওয়ামীলীগ সমর্থকরা বিএনপি সমর্থক পল্টুর গার্মেন্টস দোকানে হামলা চালিয়ে প্রায় লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে। ফজিল মন্ডলের বাড়িতে হামলা চালিয়ে টিভি ভাংচুর করে ৫০
হাজার নগদ টাকা নিয়ে গেছে। এছাড়া ফরহাদ হোসেন ও লোকমান হোসেনের বাড়িতে হামলা চালিয়ে বিদ্যুতের মিটার ঘরে থাকা ফ্রিজ ভাংচুর ও মুদি দোকানের লক্ষাধিক টাকার মালা লুট করেছে। জান মহাম্মদের স্ত্রী জোহুরা খাতুন জানান, তামাক বিক্রি করে ৮০ হাজার টাকা ছিল ঘরে। বাড়ির প্রধান গেট ভে্েঙ্গ ৮০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে আওয়ামীলীগ সমর্থকরা। এছাড়াও অন্তঃত ৫ টি বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও দোকান পাটে হামলা ও লুটপাট চালিয়েছে তারা।
এদিকে সোহেল রানা জানান, বিএনপি সমর্থক পল্টু, আব্দুল হান্নান ও সাজুর নেতৃত্বে সকালের দিকে আওয়ামীলীগ সমর্থকদের উপর বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে গেছে। এঘটনায় ওই গ্রামে চলছে চরম আতংক ।
পূর্ব শত্র“তার জের ধরে শুক্রবার সকাল ৭ টা থেকে থেকে এ সংঘর্ষ শুরু হয়।
উল্লেখ্য, গত মঙ্গলবার বিকালের দিকে খাঁসমহল গ্রামের আওয়ামীলীগ সমর্থক আসাদুল ইসলাম ও একই গ্রামের বিএনপি সমর্থক সবদুল মুন্সীর জামায় পলাশীপাড়া গ্রামের আলগামন চালক ইলিয়াস হোসেনের সাথে রাস্তায় সাইড দিতে গিয়ে মহিষের গায়ে আছড় লাগে। এ ঘটনায় ওই দিনেই উভয় গ্র“পের লোকজনের মধ্যে লাঠি শোঠা ও দেশীয় তৈরী অস্ত্র নিয়ে উত্তেজনা তৈরী হয়। এক পর্যায়ে স্থানীয় বিজিবি ক্যাম্প ও ধলা পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি নিয়ন্ত্রণে নেন। ওই ঘটনার জের ধরে আজ শুক্রবার সকাল থেকে উভয় পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা।
গাংনী থানার ওসি রিয়াজুল ইসলাম জানান, সকালের দিকে বোমাবাজি ও ধাওয়া পাল্টা ধাওয়ার সংবাদ শুনে ঘটনাস্থলে পুলিশ ও র‌্যাবসহ স্থানীয় বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। বর্তমানে এলাকায় পুলিশ র‌্যাব ও বিজিবি মোতায়েন রয়েছে বলে জানান ওসি রিয়াজুল ইসলাম।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন