বুধবার, ডিসেম্বর ০৩, ২০১৪

প্রেম লীলায় পরিণত হয়েছে কুষ্টিয়ার জিয়া শিশু পার্ক

আশরাফুল ইসলাম : কুষ্টিয়ার সাদ্দাম বাজার মোড় সংলগ্ন হাসপাতাল রোডেই জিয়াউর রহমান শিশু পার্কের অবস্থান। এ পার্ক টি  সর্ব প্রথম কুষ্টিয়া শহরে  শিশু-কিশোরদের আনন্দ-বিনোদনের জন্য প্রতিষ্ঠিত হয়। পৌর কর্তৃপক্ষ পার্কের সৌন্দর্য বৃদ্ধিতে পরিচ্ছন্নতাসহ নানা ধরনের দৃষ্টি নন্দন ভাষ্কর্য স্থাপন করেছেন। এ সব ভাষ্কর্য সংস্কার না হওয়ায় বর্তমানে একেবাইে বেহাল দশা। শিশুদের মেধা বিকাশের কথা চিন্তা করে জিয়াউর রহমান শিশু পার্ক টি প্রতিষ্ঠা ও উদ্বোধন করেন প্রাক্তন প্রধানমন্ত্রী মরহুম শাহ আজিজুর রহমান। পার্কটি প্রতিষ্ঠার পর থেকে কিছুটা সংস্কার হলেও বর্তমানে রহস্য জনক কারনে নজর নেই পৌর কর্তৃপক্ষের। তবে পার্কের মধ্যে অবস্থিত সুইমিং পুলটি বাচ্চাদের সাঁতার শেখার কাজে ব্যবহার হচ্ছে।
প্রশাসনের নজরদারি না থাকায় এখন প্রেম লীলায় পরিণত হয়েছে কুষ্টিয়া জিয়া শিশু পার্ক। শিশু কিশোর ও  অভিভাবকদের সামনে প্রেমিক-প্রেমিকাদের অশ্লীল দৃশ্য হরহামেশাই চোখে পড়লেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিরব ভূমিকা পালন করছে। সরেজমিনে দেখা যায়, শিশুদের আনন্দময় জীবনের সুযোগ করে দিতে কুষ্টিয়া জেলা, উপজেলা থেকে অভিভাবকরা তাদের বাচ্চাদের নিয়ে শিশু পার্কে আসে। তবে বর্তমানে শিশু পার্কে অভিভাবকরা বাচ্চাসহ পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে শিশু পার্কটিতে আসতে লজ্জা বোধ করছেন। বিভিন্ন স্থান থেকে আসা প্রেমিক-প্রেমিকা জুটি পার্কে এসে বাচ্চাদের বসার স্থান দখল করে সকলের সামনে লজ্জার মাথা খেয়ে অশ্লীল ভাবে বসে থাকে । যা দেখে অভিভাবকরা মাথা নিচু করে পার্ক থেকে বের হতে বাধ্য হয়। গতকাল এক গৃহিনী জুয়েল নামক বাচ্চাকে সাথে নিয়ে শিশু পার্কে যেয়ে বিব্রত অবস্থায় পরে। তিনি এ সকল অশ্লীল কাজ দেখে সাথে সাথে বের হয়ে যান। তখন তিনি কেন বের
হয়ে গেলেন প্রশ্ন করা হলে উত্তরে বলেন, এ সকল অশ্লীলতা দেখে বাচ্চারা নষ্ট হয়ে যাবে।  বিনোদনের নামে এ সকল কার্যকলাপ শিশু পার্কে মেনে নেয়া যায় না বলে তিনি অভিযোগ করেন। এভাবে দিন দিন প্রেমিক-প্রেমিকা জুটি বৃদ্ধি পেলে শিশু পার্কে শিশুদের নিয়ে আসা বন্ধ করতে বাধ্য হবে সচেতন অভিভাবকরা। তাই পৌর মেয়র সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সাধারণ মানুষ আবেদন করছে, জিয়া শিশু পার্কটি থেকে অশ্লীলতা বন্ধ করার  আইনানুগ ব্যবস্থা নেয়া হোক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন