বুধবার, জুলাই ২৯, ২০১৫

ইবিতে চাকরির দাবীতে আবারো পরিবহন অবরোধ॥ নিয়োগ বোর্ড স্থগিত

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চাকরির দাবীতে আবারো পরিবহন অবরোধ করে রেখেছে চাকরি প্রত্যাশী বহিরাগত ছাত্রলীগ। গতকাল মঙ্গলবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটে তালা লাগিয়ে অবরোধ করে রাখে বলে বিশ্ববিদ্যালয় পরিবহন অফিস সুত্রে জানা গেছে। এতে ক্যাম্পাসের প্রথম টিপে পরিবহন আসলেও আর কোন গাড়ী বের হতে দেয়নি। এতে চরম ভোগান্তিতে পরে শিক্ষক কর্মকর্তা, শিক্ষাথী ও অর্থনীতি বিভাগের নিয়োগ বোর্ডে সাক্ষাৎকার দিতে আসা প্রার্থীরা। এছাড়াও বহিরাগত এই চাকরি প্রত্যাশীরা অর্থনীতি বিভাগের নিয়োগ বোর্ডে সাক্ষাৎকার দিতে আসা প্রার্থীদের ভিসি বাংলো থেকে বিভিন হুমকি ধামকি দিয়ে বের করে দিয়েছে বলে জানা গেছে। এতে অনিবার্য কারণ দেখিয়ে নিয়োগ বোর্ডটি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন ভিসি। প্রতক্ষ্যদর্শীসুত্রে জানা গেছে, সকাল ৮টায় কুষ্টিয়া ঝিনাইদহ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের বাসগুলো ক্যাম্পাসে প্রবেশ করে। পরে মেইন গেটে চাকরি প্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতা রাসেল জোয়াদ্দার, ইলিয়াস জোয়ার্দ্দারের নেতৃত্বে কয়েকজন বহিরাগত চাকরি প্রত্যাশী তালা লাগিয়ে দিয়ে ক্যাম্পাসের বাহিরে অবস্থান নেয়। এতে ক্যাম্পাসে প্রথম ধাপে ক্যাম্পাসে আসা বাস গুলো আর বের হয়ে যেতে পারে নি। ফলে ক্যাম্পাসে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা থাকায় কুষ্টিয়া ঝিনাইদহ থেকে লাইনের বাসে বাদুর ঝোলা করে ক্যাম্পাসে আসতে দেখা গেছে।
আরো জানায়, বেলা ১১টায় ভিসির বাসভবনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন চাকরি প্রত্যাশীদের সাথে বৈঠকে বসে। বৈঠকে ২ঘন্টা যাবৎ কোন সিদ্ধান্ত না হওয়ায় চাকরি প্রত্যাশীরা ক্ষুব্ধ হয়ে বেরিয়ে আসে। পরে বেলা সাড়ে ১১টা থেকে অর্থনীতি বিভাগের একটি বোর্ড অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটি হতে দেয়নি ওই বহিরাগত চাকরি প্রত্যাশীরা। এমনকি দুপুর পৌনে একটার দিকে বহিরাগত ছাত্রলীগের চাকরি প্রত্যাশীরা অর্থনীতি বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডের সাক্ষাৎকার দিতে আসা চাকরি প্রার্থীদের ভিসির বাংলো থেকে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে বের করে দেয়। পরে অনিবার্য কারণঃবশত অর্থনীতি বিভাগের নিয়োগ বোর্ড স্থগিত করেন ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার। চাকরি প্রত্যাশীদের দাবী, বর্তমান দূনীতিবাজ প্রশাসন ছাত্রলীগের নেতাকর্মীদের চাকরি না দিয়ে মোটা অঙ্কের টাকার বিনিময়ে বিভিন্ন বিভাগে জামায়াত-বিএনপিদের চাকরি ও নিয়োগ বোর্ড নিয়ে ব্যস্ত। আমাদের বিভিন্ন সময় চাকরির আশ্বাস দিয়েই আসছে। এবার আমাদের চাকরি না দেয়া পর্যন্ত কোন বিভাগে নিয়োগ বোর্ড হতে দেবো না।
বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়টি অনেক ক্ষতি গ্রস্থ হয়েছে। এভাবে চলতে থাকলে আরো ক্ষতি গ্রস্থ হবে। সুতরাং প্রশাসন সময় থাকতে ক্যাম্পাসের শেষনজট মুক্ত করে সুষ্ঠ পরিবেশ ফিরেয়ে আনুন। অন্যথায় এভাবে ক্যাম্পাস চলতে থাকলে আমার কঠোর আন্দোলনে নামতে বাধ্য হব। পরিবহন প্রশাসক প্রফেসর ড. মামুনুর রহমান জানান, চাকরি প্রত্যাশীরা তাদের চাকরির দাবীতে পরিবহন অবরোধ করে রেখেছে। তবে ভিসি তাদের সাথে খুব দ্রুত কথা বলে বিষয়টি সমাধানের জন্য বৈঠকে বসেছেন। আশা করছি খুব তারাতারি সমাধান হবে। ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার জানান, যা ঘটছে তা সবই অনাকাঙ্খিত। আমরা দ্রুত এসকল ঘটনা এড়িয়ে চলার জন্য স্থায়ী সমাধানের চেষ্টা চালাচ্ছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন