সোমবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৩

কুষ্টিয়ায় জামায়াতের সাবেক জেলা আমীর ডাঃ আনিসুর রহমানের জানাজায় জনতার ঢল


ষ্টাফ রিপোর্টার : জামায়াতের কেন্দ্রিয় কর্ম পরিষদ সদস্য কুষ্টিয়া জেলা জামায়াতের সাবেক আমির ডাক্তার আনিসুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া......রাজিউন। গতকাল রবিবার ভোরে ঢাকা ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি বেশ কিছুদিন ধরে কন্ঠনালীর টিউমার রোগে ভুগছিলেন। তার মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে যান দলের নেতাকর্মীরা। ঢাকা থেকে সকাল ৯টায় তার লাশ নিজবাড়ী কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হয়। বিকাল সাড়ে ৫টায় লাশ এসে পৌছায় কুষ্টিয়ায়। মরহুম ডাঃ আনিসুর রহমানের লাশ কুষ্টিয়ায় এসে পৌছালে দলের নেতাকর্মীদের মধ্যে এক হৃদয়-বিদারক দৃশ্যের অবতারণা হয়। যে ব্যক্তি জীবনের অধিকাংশ সময়ই মানব সেবায় নিজেকে নিয়োজিত রেখেছিলেন। যিনি চিকিৎসাসেবাসহ কল্যাণমুলক কাজের মাধ্যমে জনসাধারণের মনকে জয় করতে পেরেছিলেন। যার গঠনমুলক রাজনৈতিক কর্মকান্ডের কারণে দলমত নির্বিশেষে সকল শ্রেনীর মানুষের কাছে জনপ্রিয়তা লাভ করেছিলেন। সেই মানব হৈতষীর মৃত্যুর খবর চারিদিকে ছড়িয়ে পড়লে সকাল থেকে শোকের ছায়া নামে সর্বমহলে। বৈরী আবহাওয়া উপেক্ষা করে সকাল থেকেই তার নিজবাড়ী কুষ্টিয়া শহরের কালিশংকরপুর কাটাইখানা মোড়ে লোকজন সমবেত হতে থাকে। বাড়িতে জনপ্রিয় এই ব্যক্তির লাশ নামার সাথে সাথে সকলের গগণ বিদারী কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে ওঠে।
বৈরী আবহাওয়ার কারণে সন্ধ্যায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয় কুষ্টিয়া বড় জামে মসজিদে। জানাজার পূর্বে বক্তব্য রাখেন ডাঃ আনিসুর রহমানের ভাই মেজর আনোয়ার হোসেন, জামায়াতের জেলা নায়েবে আমীর অধ্যাপক আলী মুহসীন। নামাজে জানাজায় ইমামতি করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আব্দুল্লাহ।
জানাজায় অংশ গ্রহণ করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক ও কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমী, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব অধ্যাপক সিরাজুল ইসলাম,জাতীয় পার্টির জেলা সভাপতি জাফরুল্লাহ খান চৌধুরী লাহরী, জেলা বিএনপির সহ-সভাপতি হাফিজুর রহমান হেলাল, যুগ্ন সম্পাদক খন্দকার সাজেদুর রহমান বাবলু, জামায়াতের জেলা নায়েবে আমীর অধ্যাপক এম আলী মুহসীন হুসাইন, সেক্রেটারী শাহজাহান আলী মোল্লা, শহর বিএনপির সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন আহমেদসহ বিএনপি, জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ জানাজায় অংশ গ্রহণ করেন।
এছাড়াও ডাক্তার, আইনজীবি, ব্যবসায়ীসহ দলমত নির্বিশেষ হাজারো মানুষ অংশ গ্রহণ করেন।
জানাজায় বক্তারা বলেন, ডাক্তার আনিসুর রহমান ছিলেন একজন বিশিষ্ট সমাজসেবক। ডাঃ আনিসুর রহমান ছিলেন সমাজসেবক বলিষ্ঠ সংগঠক ও রাজনীতিবিদ । চিকিৎসার পাশাপাশি তিনি সমাসেবামুলক কর্মকান্ডে নিজেকে সব সময় জড়িয়ে রাখতেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় তার অনেক অবদান রয়েছে। রাজনৈতিক ব্যক্তিত্ব হিসাবে তিনি ছিলেন সকলের কাছে জনপ্রিয়। তার কৃতকর্মের জন্য সকলেই তাকে স্মরণ করবে। তার কর্মকান্ড অনুকরণের মাধ্যমে দলের নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা ও দেশ ও সমাজ গঠনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।
জানাজা শেষে কুষ্টিয়া পৌর গোরস্থানে তার লাশ দাফন করা হয়। মরহুম ডাঃ আনিসুর রহমান মৃত্যুকালে স্ত্রী, ৪ কন্যা, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ১৯৭৭ সালে জামায়াতের কুষ্টিয়া জেলা আমীর হিসাবে দ্বীন কায়েমেরে শপথ গ্রহণ করেন। ১৯৯১ সাল পর্যন্ত তিনি জেলা আমীর হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে জামায়াতের কেন্দ্রিয় কর্ম পরিষদ সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি রাজনৈতিক নেতা হিসাবে বিভিন্ন বিভাগে যোগ্যতার সাথে দায়িত্ব পালন করে গেছেন।
বিএনপির শোক : জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও কুষ্টিয়া জেলা শাখার সাবেক আমীর আলহাজ ডা: মোঃ আনিছুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দীনসহ নেতৃবৃন্দ। এক শোক বার্তায় তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানা।
খেলাফত মজলিস : জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও কুষ্টিয়া জেলা শাখার সাবেক আমীর আলহাজ ডা: মোঃ আনিছুর রহমানের মৃত্যুতে খেলাফত মজলিস নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। খেলাফত মজলিস এর কেন্দ্রীয় যুগ্ম মহা-সচিব অধ্যাপক মো: সিরাজুল হক, কুষ্টিয়া জেলা আহবায়ক মুফতি আব্দুল হামিদ, যুগ্ম আহবায়ক অধ্যক্ষ এম এ বারী, অধ্যাপক মো: আজিরুল ইসলাম, মোঃ ইব্রাহিম খলিল এক যৌথ শোক বার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন