মঙ্গলবার, আগস্ট ১২, ২০১৪

ভেড়ামারায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ডাঃ আমিরুল ইসলাম নিহত

মনির উদ্দিন মনির, ভেড়ামারা ঃ কুষ্টিয়ার ভেড়ামারায় ভয়াবহ সড়ক দূর্ঘটনায় ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র বিশিষ্ট চিকিৎসক ডাঃ আমিরুল ইসলাম (৫২) নিহত হয়েছে। সে ভেড়ামারা মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ’র নির্বাচিত অভিভাবক প্রতিনিধি, ভেড়ামারার বামনপাড়া এলাকার মৃত ডাঃ আবুল হোসেন’র পুত্র এবং প্রতীক্ষা নাসিং হোমের মালিক। গতকাল সোমবার সকাল ১১টার দিকে ভেড়ামারা-কুষ্টিয়া মহসড়কের ১২ মাইল নামক স্থানে এ দূর্ঘটনাটি ঘটে। এ ঘটনার পর চিকিৎসক’র প্রাইভেট কার এবং ঢাকাগামী ফাতেমা পরিবহন’র বাসটিতে আগুন ধরে যায়। আগুনে দুটি গাড়িই পুড়ে ভূষ্মিভুত হয়। বাস থেকে তাড়াহুড়া করে নামতে গিয়ে কমপক্ষে ১২ জন আহত হয়েছে। জানা গেছে, গতকাল সোমবার সকালে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসক ডাঃ আমিরুল ইসলাম একটি প্রাইভেট কার (ঢাকা মেট্র গ- ১৭-৯৯৫০) নিয়ে কুষ্টিয়া যাচ্ছিলেন। এসময় তিনি ড্রাইভার কে পাশে বসিয়ে নিজেই কারটি চালাচ্ছিলেন। প্রাইভেট কারটি ভেড়ামারা-কুষ্টিয়া মহসড়কের ১২ মাইল নামক স্থানে পৌছালে অপর দিক থেকে আসা ঢাকাগামী ফাতেমা পরিবহন’র (ঢাকা-মেট্র-ব ১১-৬৯২৩) সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। ভয়াবহ সংঘর্ষে প্রাইভেট কারের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে প্রথমেই চিকিৎসকের কারটিতে আগুন ধরে যায়। দাউ দাউ করে জ্বলতে থাকে প্রাইভেট কারটি। আগুনে ঘটনাস্থলেই পুড়ে ছাই হয়ে যায় চিকিৎসক আমিরুল ইসলাম। এসময় পালিয়ে যায় পাশে থাকা ড্রাইভার এবং অপর একজন ওষুধ কোম্পানীর প্রতিনিধি। পরে প্রাইভেট কারের সৃষ্ট আগুন থেকে ফাতেমা পরিবহনের বাসটিতেও আগুন ধরে যায়। বাসথেকে নামতে গিয়ে নুরুজ্জামান, মুক্ত সহ কমপক্ষে ১২ জন যাত্রী আহত হয়। মুহুর্তেই পুড়ে ছাই হয়ে যায় গাড়ি দুটি। পরে ভেড়ামারা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় প্রাইভেট কারের ভিতর থেকে উদ্ধার করা হয় চিকিৎসকের পুড়ে যাওয়া মৃত দেহ। আগুনে চিকিৎসকের শরিরের পুরো অংশই পুড়ে ছাই হয়ে যায়। দূর্ঘটনার কারনে কুষ্টিয়া-পাবনা-ভেড়ামারা মহাসড়কের যানবহনগুলো প্রায় ২ ঘন্টা আটকা পড়ে। এসময় যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে দেখা গেছে। বাস যাত্রী শৈলকুপা এলাকার নিজাম শেখ’র পুত্র মুক্ত হোসেন জানিয়েছেন, তার পরিবারের ৫ জন নিয়ে ঢাকা যাচ্ছিলেন তারা। দূর্ঘটনা কবলিত স্থানে এসে বাসটি স্বজোরে ধাক্কা দেয় প্রাইভেট কারটিতে। এসময় আগুন ধরে যাই প্রাইভেট কারে। মুহুর্তেই পুড়ে ছাই হয়ে যায় চিকিৎসক আমিরুল ইসলাম। পরে বাসটিতেও আগুন ধরে যায়।  ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ মামুন খাঁন জানিয়েছেন, দূর্ঘটনার পর প্রাইভেট করের গ্যাস সিলিন্ডার বিস্ফোরন ঘটে দুটি গাড়িতেই
আগুন ধরে যায়। চিকিৎসকের শরিরের অংশ বিশেষ উদ্ধার করে কুষ্টিয়া মর্গে প্রেরন করা হয়েছে।
সৈয়দ মেহেদী আহমেদ রুমীর শোক ঃ চিকিৎসক আমিরুল ইসলাম’র মৃত্যুতে গভীর শোক ও সমাবেদনা প্রকাশ করেছে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পূনর্বাসন বিয়সক সম্পাদক, কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমী। মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমাবেদনা জানিয়েছে।
ড্যাব এর শোক: কুষ্টিয়ার ভেড়ামারায় বাস-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে কারের গ্যাস সিলেন্ডার বিস্ফোরিত হয়ে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও এবং ড্যাবের সাবেক সদস্য আমিরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশে ড্যাব কুষ্টিয়া জেলা শাখা।
এক শোক বার্তায় ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশে ড্যাব কুষ্টিয়া জেলা শাখার সভাপতি ডাঃ আব্দুল হান্নান, সিনিয়র সহ সভাপতি ডাঃ ফজলুল হক ও সাধারণ সম্পাদক ডাঃ নেহেরুল হক মরহুমের রুহের আতœার মাগফীরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয়ের শোক ঃ ভেড়ামারা মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ’র নির্বাচিত অভিভাবক প্রতিনিধি চিকিৎসক আমিরুল ইসলাম’র মৃত্যুতে গভীর শোক ও সমাবেদনা প্রকাশ করেছে ভেড়ামারা মডেল উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক আব্দুল জব্বার সহ বিদ্যালয় পরিচালনা পর্ষদ’র সদস্য, শিক্ষক শিক্ষিকা কর্মচারী বৃন্দ। বিদ্যালয় কর্তৃপক্ষ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমাবেদনা জানিয়েছে।
ব্যাঞ্জনবর্ন ও দরদ ক্লিনিক ঃ শোক ও সমাবেদনা জানিয়ে মরহুমের বেহেস্ত নছীব’র কামনা করে বিবৃতি দিয়েছে ভেড়ামারার শিক্ষা প্রতিষ্ঠান সম্পূরক জ্ঞানগৃহ ব্যাঞ্জনবর্ণ পরিবার ও দরদ ক্লিনিক কর্তৃপক্ষ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন