বুধবার, ফেব্রুয়ারী ২৭, ২০১৩

পুলিশ সদস্যদের পেটালো ইবি ছাত্রলীগ নেতা, গাড়ি ভাংচুর

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১২-২০১৩ ইং শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ¯œাতক (সম্মান) ভর্তি পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে মোটর সাইকেল নিয়ে ঢুকতে না দেওয়ার জেরে কর্তব্যরত অন্তত: ৬ পুলিশ সদস্যকে মারধর করেছে ছাত্রলীগ কর্মীরা। পুলিশের উপর হামলার ঘটনায় নেতৃত্ব দিয়েছে ইবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক আবুজর গিফারী গাফফার। গতকাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চলাকালে সকালে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটে এ ঘটনা ঘটে। এসময় ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের নতুন ক্রয়কৃত একটি পাজারো গাড়ি ভাংচুর করেছে। পুুলিশ সদস্যদের গায়ে হাত তোলার পরও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে না পেরে ক্ষোভে ফুঁসছেন পুলিশ কর্মকর্তারা। একাধিক পুলিশ সদস্য ক্ষোভ প্রকাশ করে এব্যাপারে সাংবাদিকদের কাছে তাদের অসহায়ত্বের কথা প্রকাশ করেছেন। নতুন কমিটিতে সভাপতি পদ প্রত্যাশি ছাত্রলীগ নেতা গাফ্ফারের বিরুদ্ধে ভর্তি পরীক্ষার হলে নকল সরবরাহ করার অভিযোগও উঠেছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল ভর্তি পরীক্ষা শুরু হওয়ার কিছু পূর্বে সকাল ৯টার দিকে ইবি শাখা ছাত্রলীগের বিলুপ্তি কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আবুজর গিফারী গাফ্ফার কয়েকজন কর্মীকে সাথে নিয়ে মোটর সাইকেল নিয়ে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করার চেষ্টা করে। কিন্তু ক্যাম্পাসে সকল প্রকার যানবাহন চলাচল নিষিদ্ধ থাকায় গেটে দায়িত্বরত পুলিশ সদস্যরা মোটর সাইকেল নিয়ে ছাত্রলীগ নেতাকে ক্যাম্পাসে ঢুকতে বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে গাফ্ফার ও তার গ্র“পের নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও হয়। এসময় অন্তত: ৬ পুলিশ সদস্য ছাত্রলীগ কর্মীদের হাতে মরধরের শিকার হয়ে লাঞ্ছিত হয়। পুলিশ সদস্যরা ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুমতি চাইলে প্রক্টর ড. জাহাঙ্গীর হোসেন ও ছাত্রউপদেষ্টা ড. মাহবুবুর রহমান কয়েক সহকারী প্রক্টরকে সাথে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় ছাত্রলীগ নেতা গাফফার অকথ্য ও অশ্লীল ভাষায় শিক্ষকদের গালিগালাজ করে। এতে উপস্থিত শিক্ষকরা হতভম্ব হয়ে যান। এসময় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ঘটনাস্থলে থাকা বিশ্ববিদ্যালয়ের একটি পাজারো গাড়ি ভাংচুর করে। এদিকে নতুন কমিটিতে সভাপতি পদ প্রত্যাশি ছাত্রলীগের এই নেতার বিরুদ্ধে পরীক্ষা চলাকালে নির্দিষ্ট পরীক্ষার্থীর কাছে নকল সরবরাহ, ভর্তি পরীক্ষার শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যদের সাথে দুর্ব্যাবহারের অভিযোগও উঠেছে। গত তিন দিন ভর্তি পরীক্ষা চলাকালে ছাত্রলীগের এই নেতাকে বিভিন্ন পরীক্ষার হলে প্রবেশ করতে দেখা গেছে। এনিয়ে দায়িত্বরত শিক্ষকদের সাথে একাধিক বার কথা কাটাকাটির ঘটনাও ঘটেছে। মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী শৈলকুপা উপজেলার স্থানীয় এমপি আব্দুল হাইয়ের আর্শিবাদ পুষ্ট এই ছাত্রলীগ নেতা নতুন কমিটিতে সভাপতি পদ পেতে ব্যাপক লবিং চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।
এ বিষয়ে ছাত্রলীগ নেতা আবুজর গিফারী গাফ্ফার বলেন, শিক্ষকদের সাথে কর্তব্যরত পুলিশ সদস্যরা অসদাচারণ করলে আমি তার প্রতিবাদ করি। ঘটনার সময় মাথা গরম ছিলো। ঘটনাটি ছিল অনাকাক্সিক্ষত। তবে উত্তরপত্র সরবরাহ ও অন্যান্যদের সাথে খারাপ আচরণের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন আমার কিছু আত্মীয় পরীক্ষা দিচ্ছে। তাদেরকে সিট দেখিয়ে দিতেই আমি পরীক্ষার হলে গিয়েছি।’
প্রক্টর ড. জাহাঙ্গীর হোসেন বলেন-‘ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার স্বার্থেই ক্যাম্পাসে মোটর সাইকেল প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিলো। কিন্তু এনিয়ে পুলিশ সদস্যদের সাথে যে ঘটনাটি ঘটেছে তা অপ্রত্যাশিত। গাড়ি ভাংচুরের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’
ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আতিয়ার রহমান বলেন, ‘ছাত্রলীগ নেতা গাফ্ফার পুলিশ সদস্যের সাথে যে আচরণ করেছে তা অত্যান্ত দু:খজনক। এবং একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রের কাছ থেকে এমন আচরন কখনই শোভনীয় নয় ’।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন