বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৮, ২০১৩

ভেড়ামারায় ছাত্রলীগ নেতা আটক : থানা ঘেরাও অবরোধ ভাংচুর

প্রতিবাদে ব্যবসায়ীদের ধর্মঘট : বিক্ষোভ সমাবেশ

ষ্টাফ রির্পোটার : কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা ছাত্রলীগ নেতা আলী হাসান সনি (২৮) কে পুলিশ আটক করায় শহরে তান্ডব চালিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগ নেতাকে থানা থেকে মুক্ত করতে না পারায় মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এই তান্ডব চালায়। ২০ মিনিট ধরে চলা তান্ডবে ছাত্রলীগ ৪টি সিএনজি, ১ টি অটো রিক্সা, ৪টি মোটরসাইকেল, ১টি ফ্রিজ সহ ব্যাপক ভাংচুর করে। এর আগে রাত সাড়ে ৮টার দিকে সনি কে ছাড়িয়ে নিতে বিক্ষুদ্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা ভেড়ামারা থানা ঘেরাও করে বিক্ষোভ প্রর্দশন করতে থাকে। তারা কুষ্টিয়া-আল্লারদর্গা মহাসড়ক প্রায় ১ ঘন্টা অবরোধ করে রাখে।
পুলিশ জানিয়েছে, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজিবুল ইসলাম’র উপর বোমা হামলা মামলায় সন্দেহজনক তালিকায় জিজ্ঞাসাবাদের জন্য ছাত্রলীগ নেতা আলী হাসান সনি কে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে আটক করা হয়। এরপর সনিকে থানা থেকে মুক্ত করতে থানার সামনে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগ। প্রায় ১ ঘন্টা ধরে চলা বিক্ষোভেও পুলিশ ছাত্রলীগ নেতা কে মুক্তি না দিলে তারা থানা পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় পুলিশের ধাওয়া খেয়ে ছাত্রলীগ আরো বেপোরোয়া হয়ে শহরের অন্তত ১০টি দোকান এবং যানবহনে ব্যাপক ভাংচুর চালায়। কুষ্টিয়া জেলা অটো সিএনজি মালিক সমিতির সভাপতি ও ব্যবসায়ী ডাঃ কামরুল ইসলাম মনা জানিয়েছেন, ছাত্রলীগ নেতা সনিকে মুক্ত করতে ব্যার্থ হয়ে বিক্ষুদ্ধ ছাত্রলীগ কর্মীরা শহরের জামান এল্যুমিনিয়াম, ইমরান কনফেকশনারী, জামান বেকারী, এফআর কমপ্লেক্স, মজনু রেফ্রিজারেটর, হামদার্দ বিক্রয় কেন্দ্র, শুভেচ্ছা বেকারী সহ অন্ততঃ ১০টি দোকান ভাংচুর করে তান্ডব চালায়। এসময় তারা ৪টি সিএনজি, ১ টি অটো রিক্সা, ৪টি মোটরসাইকেল ভাংচুর করে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান। এঘটনার ত্রীব প্রতিবাদ,ক্ষতিপূরন এবং সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ সমাবেশ করে ব্যবসায়ী সংগঠনগুলো। আটককৃত ছাত্রলীগ নেতা আলী হাসান সনি ধরমপুর ইউপির বিলশুকাভবনীপুর গ্রামের আকমল কবিরাজের পুত্র।
ভেড়ামারা সার্কেলের এএসপি সি এ হালিম জানিয়েছেন, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজিবুল ইসলাম’র উপর বোমা হামলা মামলায় সন্দেহভাজন তালিকায় জিজ্ঞাসাবাদের জন্য ছাত্রলীগ নেতা আলী হাসান সনি কে আটক করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন