শুক্রবার, ফেব্রুয়ারী ০১, ২০১৩

ইবিতে রোভার স্কাউটের প্রশিক্ষণ কর্মসূচী সম্পন্ন

রাশেদুন নবী রাশেদ,ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী-২০১৩ গতকাল সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে গত মঙ্গলবার এ প্রশিক্ষণ কর্মসূচী শুরু হয়। নিজেকে দক্ষ সৎ ও চরিত্রবান রূপে গড়ে তুলে দেশের সেবায় আতœনিয়োগ করার শপথ নিয়ে এ কর্মসূচি শেষ হয়।
জানা যায়, গত ২৯ জানুয়ারি মঙ্গলবার দুপুর ২টায় ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের কোষাধ্যক্ষ ও প্রশিক্ষণ ক্যাম্পের প্রধান রোভার শাহীদুজ্জামানের সার্বিক পরিচালনা ও ব্যাবস্থাপনায় ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্র“পের উদ্যোগে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী-২০১৩ অনুষ্ঠিত হয়। সভাপতি মো: সাঈদী প্রধান এ প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন ইবি রোভার স্কাউট গ্রুেপর সাধারণ সম্পাদক
মো: রফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক হাসনাত আসাদুজ্জামান, প্রশিক্ষণ সম্পাদক আবু দাউদ নিজামী, শিক্ষা সম্পাদক মো: ইয়ামিন মাছুম প্রচার সম্পাদক মোস্তফা যুবায়ের আলম অমি, জুয়েল প্রমূখ। ৩০ জন প্রশিক্ষণার্থী সফলভাবে প্রশিক্ষণ গ্রহণ করে। নিজেকে দক্ষ করে গড়ে তুলতে এসব সদস্যদেরকে রোভার স্কাউটের সহচর স্তরের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। সমাপনী অনুষ্ঠানে অনুভুতি ব্যাক্ত করতে নবগতরা বলে, আমরা ক্যাম্পাসের প্রথমদিকে রোভারের যোগ না দিয়ে অনেক কিছু শেখা থেকে বঞ্চিত হয়েছি। এখানে এসে অল্প সময়ে অনেক কিছু শিখতে পেরেছি। যেটি আমাদের বাস্তব জীবনে অনেক কাজ দিবে। পুরাতন অনেকে আক্ষেপ করে বলেন, আমরা বুক ভরা আশা নিয়ে রোভার স্কাউট-এ ভর্তি হয়েছিলাম। কিন্তু স্যারদের দায়িত্ব ও আন্তরিকতার অভাবে আমরা জাতীয় অনেক প্রোগ্রামে অংশ গ্রহণ করতে না পেরে অনেক কিছু শেখা থেকে বঞ্চিত হয়েছি। বর্তমানে পঞ্চগড়ে ১০ম জাতীয় রোভার মুট ও পঞ্চম কমডেকা চলছে। সারাদেশ হতে অসংখ্য দল অংশ গ্রহণ করলেও আমাদের বিশ্ববিদ্যালয় থেকে কোন দল সেখানে যায়নি। ইতিপূর্বে বিশ্ববিদ্যালয়ে রোভারের অনেক জাতীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হত। বর্তমানে ইবির রোভার স্কাউটকে মৃতপ্রায় বললেও ভুল হবেনা। রোভারের কার্যক্রমকে গতিশীল করতে আমরা কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন