শুক্রবার, ফেব্রুয়ারী ০১, ২০১৩

কুষ্টিয়া-খূলনা মহাসড়কে ইসলামী বিশ্ববিদ্যালয় শিবিরের মিছিল-পিকেটিং

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : কুষ্টিয়া-খূলনা মহাসড়কের ইসলামী বিশ্ববিদ্যালয় এলাকায় হরতালের সমর্থনে মিছিল ও পিকেটিং করেছে ছাত্রশিবির। ভোর ৭টায় বিশ্ববিদ্যালয় শাখা শিবিরের সভাপতি তারেক মুনাওয়ারের নেতৃত্বে ছয় শতাধিক নেতাকর্মী কুষ্টিয়া-খূলনা মহাসড়কে মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী শেখপাড়া বাজার প্রদক্ষিণ করে রাস্তা অবরোধ করে। এসময় মহাসড়কে টায়ার জ্বালিয়ে শিবির কর্মীরা হরতালের সমর্থনে শ্লোগান দেয়। মিছিল শেষে তারা ক্যম্পসের মেইন গটে সমাবেশ করে। বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আসাদুল্লাহ’র পরিচালনয়া সমাবেশ বক্তব্য রাখেন সভাপতি তারেক মনোয়ার। সমাবেশে তিনি বলেন, বর্তমান সরকার যুদ্ধাপরাধের বিচারের নামে ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের ওপর জেল,জলুম নির্যাতন চালিয়ে ইসলামী আন্দোলনকে স্তব্ধ করে দিতে চায়। কিন্তু ছাত্রশিবিরের একজন নেতাকর্মী বেঁচে থাকতে সরকারের এ অসৎ উদ্দ্শ্যে সফল হতে দেবে না। তিনি সরকারের প্রতি হুঁশিযারি উচ্চারন করে
বলেন, মিথ্যা মামলা, হয়রানি সাজানো ষঢ়যন্ত্রের মাধ্যমে ছাত্রশিবিরের রক্ত নিয়ে হলি খেলা করবেন না। এই হলি খেলা বন্ধ না করলে এর পরিনাম শুভ হবে না। তিনি আরো বলেন, এখনো সময় আছে যদি নেতৃবৃন্দের মুক্তি না দেয়া হয় তাহলে আন্দোলনের যে ঝড় বইছে এবং বইবে তা সমাল দেয়ার ক্ষমতা সরকারের নেই বলে সরকারের প্রতি হুশিয়ারি উচ্চারণ করেন।
ঘন্টাব্যাপী অবরোধ চলাকালে পুলিশ শিবির কর্মীদেরকে কোন প্রকার বাধা দিতে দেখা যায়নি। ভোর থেকে বিকেল পর্যন্ত কুষ্টিয়া-খূলনা মহাসড়ক ছিলো পুরোপুরি যানবাহন শূন্য। অন্যান্য হরতালের সময় রাস্তায় নসিমন-করিমন, ভ্যান ও সিএনজি চলতে দেখা গেলেও গতকালের হরতালে রাস্তা ছিলো পুরোপুরি ফাঁকা। হরতালের কারনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনসহ সকল একাডেমিক ভবনের তালাও খোলা হয়নি। পুরোপুরি ফাঁকা ছিলো ক্যাম্পাস।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন