বুধবার, নভেম্বর ১৯, ২০১৪

বিপ্লব-পিনু-বাচ্চু-মজিবুল পরিষদ জয় লাভ করার সম্ভাবনা

কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাচনী প্রচার প্রচারণা জমে উঠেছে

স্টাফ রিপোর্টার : কুষ্টিয়া প্রেস ক্লাবের নির্বাচনী প্রচার-প্রচারণা জমে উঠেছে। আগামী ২২ নভেম্বর প্রেস ক্লাবের নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে কুষ্টিয়া প্রেস ক্লাবের নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত নির্বাচনে অংশ গ্রহণকারী প্রার্থীরা। এ নির্বাচন কেন্দ্রিক ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে সাংবাদিকদের মধ্যে। কুষ্টিয়া প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০১৪ উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। নির্বাচনে ভোটারদের বেশ কদর বেড়েছে। ভোটের জন্য প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। নির্বাচনে দুটি প্যানেল অংশ গ্রহণ করেছে। একদিকে বিপ্লব-পিনু-বাচ্চু-মজিবুল পরিষদ। অপরদিকে মাহবুব-সাগর পরিষদ তাদের প্যানেল জয়ের জন্য দিন-রাত প্রচার-প্রচারণায় ব্যস্ত। এ নির্বাচনের মাধ্যমে কুষ্টিয়া প্রেস ক্লাব দলমত নির্বিশেষে বলিষ্ঠ ও যোগ্য কমিটি উপহার দেবে। সাংবাদিক অঙ্গন ফের চাঞ্চল্য ও উৎসব মুখর হয়ে উঠবে। ক্ষমতার প্রভাব নয় সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় কুষ্টিয়া প্রেস ক্লাবের নির্বাচন সাংবাদিকদের ঐক্য, পেশাগত দায়িত্ব পালনে সহযোগিতা ও সকল সমস্যার সমাধানে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে এ প্রত্যাশা কুষ্টিয়ার সুশীল সমাজের। প্রচার-প্রচারণার দিক থেকে বিপ্লব-পিনু-বাচ্চু-মজিবুল পরিষদ এগিয়ে রয়েছে। ডিজিটাল ব্যানার সাদা-কালো,রঙিন পোষ্টারে ছেয়ে গেছে কুষ্টিয়া শহর। বিপ্লব-পিনু-বাচ্চু-মজিবুল পরিষদ এ নির্বাচনে জয়লাভ করার সম্ভাবনায় বেশি।
সুত্রমতে, সাংস্কৃতিক রাজধানী কুষ্টিয়া। এ জেলা থেকে নিয়মিত দৈনিক, সাপ্তাহিক ও মাসিক পত্রিকা প্রকাশিত হয় অর্ধশতাধিক। পত্রিকার সম্পাদনা, প্রকাশনা ও কুষ্টিয়ায় সাংবাদিকতার পথ বেয়ে কুষ্টিয়ার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান কুষ্টিয়া প্রেস ক্লাব সব সময়ই জম-জমাট হয়ে ওঠে। কিন্তু কিছ
ু কারণে প্রেস ক্লাবে সাংবাদিকদের মতানৈক্য দেখা দেয়। এতে সাংবাদিকদের ভাটা পড়ে প্রেস ক্লাবে পদচারণার। এ নিয়ে সাংবাদিকদের মাঝে চাপা ক্ষোভ চলে আসছিলো। সমস্যা সমাধানে নেতৃবৃন্দ উদ্যোগ নিয়েও ব্যর্থ হয়। অবশেষে কুষ্টিয়ার সুযোগ্য জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন সকলকে এক কাতারে করার উদ্যোগ গ্রহণ করেন। কুষ্টিয়ায় প্রকৃত সাংবাদিকদের যাচাই বাছাই করার পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেন। কুষ্টিয়া থেকে প্রকাশিত পত্রিকাগুলো নিয়মিত বের হয় কিনা তা তদারকীও করেন। জেলা তথ্য অফিসারের মাধ্যমে কুষ্টিয়া থেকে প্রকাশিত নিয়মিত-অনিয়মিত পত্রিকা প্রকাশেরও তালিকা করেন। কুষ্টিয়ায় সাংবাদিকতায় প্রকৃত পেশাগত দায়িত্ব পালন করছেন তিনি সেটাও নির্ণয় করেন।
অবশেষে প্রেস ক্লাবের নির্বাচনে তিনি অগ্রণী ভূমিকা পালন করছেন। কুষ্টিয়া প্রেস ক্লাবের নির্বাচন কেন্দ্রিক জেলার সাংবাদিকরা এখন গা ঝাড়া দিয়ে উঠেছেন। তাদের মাঝে এখন চাঙ্গা ভাব। সাংবাদিকদের মাঝে ফের চাঞ্চল্য ফিরে এসেছে। এখন আর হতাশা নয় আশার আলো দেখছে প্রেস ক্লাবের নির্বাচন নিয়ে। এ নির্বাচনের মাধ্যমেই সাংবাদিকদের মাঝে সকল ধরনের মত-পার্থক্য বিভেদ দূর হবে। সাংবাদিকদের পেশা দারিত্বে তাদের অধিকার আদায়েও সচেষ্ট হবেন। এ লক্ষ্যেই নির্বাচনে জয়লাভ করতে কুষ্টিয়ার সাংবাদিকরা দুটি প্যানেল নিয়ে প্রচার-প্রচারণায় এগিয়ে চলেছে। প্যানেল দুটি হলো ঃ বিপ্লব-পিনু-বাচ্চু-মজিবুল প্যানেল ও মাহবুব-সাগর প্যানেল। আগামী ২২ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে বিপ্লব-পিনু-বাচ্চু-মজিবুল প্যানেল জয় লাভ করার সম্ভাবনা বেশি। তাদের প্যানেলে ১২৭ ভোটের মধ্যে অধিকাংশ ভোটারই তাদের সমর্থিত। তাদের প্যানেলে স্থানীয় দৈনিক, সাপ্তাহিক, জাতীয় পত্রিকা, ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকও কম নয়। কুষ্টিয়ার সাংবাদিক অঙ্গনে বিশেষ এই প্যানেলের প্রার্থীরা বিশেষভাবে অবদান রাখায় এ নির্বাচনে ভোটাররা তাদের কথা ভুলবেন না। দলমত নির্বিশেষে তাদের প্যানেল নিরপেক্ষতার পরিচয় বহন করছে বলে তারা সকল ভোটারদের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছে বলেও দাবী করেন। সেদিক থেকে তাদের প্রার্থীরা জয়লাভ করার সম্ভাবনাও বেশি।
বিপ্লব-পিনু-বাচ্চু-মজিবুল প্যানেলে রয়েছে : সভাপতি প্রার্থী দৈনিক আরশী নগর পত্রিকার সম্পাদক প্রেস ক্লাবের সাবেক সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব,সহ-সভাপতি প্রার্থী এনটিভি’র স্টাফ রিপোর্টার ও কুষ্টিয়া টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ পিনু ও মাই টিভি’র কুষ্টিয়া প্রতিনিধি ও কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুর রাজ্জাক বাচ্চু, সাধারণ সম্প্দাক প্রার্থী দৈনিক কুষ্টিয়ার ভারপ্রাপ্ত সম্পাদক মজিবুল শেখ, যুগ্ন সম্পাদক প্রার্থী ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের জেলা শাখার সভাপতি ও দৈনিক স্বর্ণযুগের সম্পাদক জামিল হাসান খান খোকন, সময় টিভি’র কুষ্টিয়া প্রতিনিধি এসএম রাশেদ, কোষাধ্যক্ষ প্রার্থী আরটিভি’র স্টাফ রিপোর্টার ও দৈনিক সকালের খবরের কুষ্টিয়া প্রতিনিধি শেখ হাসান বেলাল, দপ্তর সম্পাদক প্রার্থী বিডিনিউজ২৪ ও দৈনিক বণিক বার্তা কুষ্টিয়া প্রতিনিধি মানবাধিকার কর্মী হাসান আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রার্থী দৈনিক আজকের সূত্রপাত’র সম্পাদক আক্তার হোসেন ফিরোজ, ক্রিড়া সমাজকল্যাণ সম্পাদক প্রার্থী সাপ্তাহিক প্রভাষণ’ পত্রিকার সম্পাদক বিশিষ্ট ক্রীড়াবিদ আখতারুজ্জামান মৃধা পলাশ, নির্বাহী সদস্য প্রার্থী দৈনিক মুক্তমঞ্চের সম্পাদক চৌধুরী মুরশেদ আলম মধু, সাপ্তাহিক রবি বার্তা পত্রিকার সম্পাদক ও ডেইলী বাংলাদেশ টুডে’র কুষ্টিয়া প্রতিনিধি হামিদুর রহমান, দৈনিক সাগরখালী’র ভারপ্রাপ্ত সম্প্দাক রবিউল হক খান, কুষ্টিয়া দর্পন’র সম্পাদক অধ্যাপক আমিরুল ইসলাম, সাপ্তাহিক কুষ্টিয়ার দিগন্তের সম্পাদক ও দৈনিক সংগ্রামের কুষ্টিয়া প্রতিনিধি খালিদ হাসান সিপাই, বৈশাখী টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি রবিউল ইসলাম দোলন, দৈনিক মানবজমিন’র কুষ্টিয়া প্রতিনিধি দেলোয়ার রহমান মানিক, দিনের খবর’র সম্পাদক ফেরদৌস রিয়াজ জিল্লু, যুমনা টেলিভিশন’র কুষ্টিয়া প্রতিনিধি আল আলা মওদুদ রানা ।
মাহবুব-সাগর প্যানেলে রয়েছেন : 
সভাপতি পদে গাজী মাহবুুব রহমান, সহ-সভাপতি প্রার্থী দৈনিক সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি মিজানুর রহমান লাকী, বাসস ও এসএ টিভির প্রতিনিধি নুর আলম দুলাল, সাধারণ সম্পাদক আল মামুন সাগর, যুগ্ম সম্পাদক প্রাথী চ্যানেল টুয়েন্টি ফোরের স্টাফ রিপোর্টার শরীফ বিশ্বাস, জিটিভি ও যায়যায়দিনের প্রতিনিধি সোহেল রানা, কোষাধক্ষ্য প্রার্থী,দৈনিক বর্তমানের রিপোর্টার এএম জুবায়েদ রিপন, দপ্তর সম্পাদক প্রার্থী একুশে টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি জহুরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সত্য খবরের সম্পাদক হাসিবুর রহমান রিজু, ক্রীড়া ও সম্যাজকল্যাণ সম্পাদক দৈনিক ঘোষনার জেলা প্রতিনিধি মোমেছুর রহমান, নির্বাহী সদস্য প্রার্থী দৈনিক ইনডিপেনডেন্ট’র জেলা প্রতিনিধি মীর আল আরেফিন বাবু, দৈনিক আমার সংবাদের জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মুকুল, আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি এ.এইচ.এম আরিফ, সমকালের জেলা প্রতিনিধি সাজ্জাদ হোসেন (সাজ্জাদ রানা), প্রথম আলোর কুষ্টিয়া প্রতিনিধি তৌহিদী হাসান শিপলু, শান্তির দেশের সম্পাদক মোস্তাফিজ-বিন-আজাদ, দৈনিক দেশতথ্যের বার্তা সম্পাদক এনামূল হক, একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি শাহিন আলী ও এশিয়ান টিভির জেলা প্রতিনিধি দেবাশীষ দত্ত।
নির্বাচনের মাধ্যমে জয়ী সাংবাদিক নেতৃবৃন্দ প্রেস ক্লাবের নেতৃত্ব দেবেন। যারাই নির্বাচিত হবে সাংবাদিকদের কল্যাণে তারা কাজ করবেন এ দাবী কুষ্টিয়ার সাংবাদিকদের।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন