সোমবার, জানুয়ারী ২১, ২০১৩

মালয়েশিয়া নিবন্ধনে অতিরিক্ত অর্থ নেওয়ার অভিযোগে

কুষ্টিয়ার বারখাদা ইউপি চেয়ারম্যান রাজ্জাককে ৬ মাসের কারাদন্ড

সিরাজুম সালেকীন : কুষ্টিয়ায় মালয়েশিয়া যাওয়ার নিবন্ধনে অতিরিক্ত অর্থ নেওয়ার অভিযোগে এক ইউপি চেয়ারম্যানকে ৬ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল রোববার দুপুরে সদর উপজেলার বারখাদা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে এ কারাদন্ড দেয়া হয়।
জানা যায়, গত শনিবার থেকে সরকারী ব্যবস্থাপনায় মালয়েশিয়ায় কৃষি শ্রমিক নিয়োগের নিবন্ধন শুরু হয়েছে। সরকারীভাবে নিবন্ধন ফি ৫০ টাকা ধার্য করা হলেও কোথাও নিয়মের তোয়াক্কা করা হচ্ছে না। এদিকে কুষ্টিয়ার সদর উপজেলার বারখাদা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জেলা প্রশাসকের নাম ভাঙ্গিয়ে এক’শ বিশ টাকা ফি নিয়ে নিবন্ধন করাছিলেন বলে অভিযোগ করেছে নিবন্ধনকারীরা। ডিসি’র অনুমতি নিয়ে অতিরিক্ত ফি নিয়ে নিবন্ধন করা হচ্ছে এমন অভিযোগে কুষ্টিয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বারখাদা ইউনিয়ন পরিষদ চত্বরে ভ্রাম্যমান আদালত বসান। এ সময় অভিযুক্ত চেয়ারম্যান তার দোষ স্বীকার করলে আদালত তাকে ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন।
এ ব্যাপারে কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমরা এমন অভিযোগ শোনার পরে চেয়ারম্যানের তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করেছি। সরকারের এই মহৎ উদ্যেগকে কেউ যদি ব্যাহৃত করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন