সোমবার, জানুয়ারী ২১, ২০১৩

স্বজনদের অভিযোগ নার্সদের অবহেলা : কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রোগীর মৃত্যু

আব্দুম মুনিব : কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। গতকাল বিকালে হাসপাতালের ২য় তলায় পেয়িং ওয়ার্ডে হড়িপুরের সামসুদ্দিন (৫০) নামের এক রোগী মৃত্যুও ঘটনায় উত্তেজনা দেখা যায়। এসময় উত্তেজিত রোগীর আত্বীয় স্বজনদের সাথে কর্তব্যরত নার্সরা বাকবিত-ায় জড়িয়ে পরে। মৃতর ছেলে সিপন জানায়, গতকাল সকালে হাই পেশার ও বুকের ব্যাথার সমস্যায় তার বাবাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেয়। বিকাল ৪ টায় তার প্রচন্ড বুকে ব্যাথা নিঃশ্বাসে নিতে কষ্ট হলে তারা কর্তব্যরত নার্সদের খবর দেয় এবং অক্স্রিজেনের ব্যাবস্থা করতে বলে। এসময় দীর্ঘক্ষন নার্সদের অবহেলা ও অক্স্রিজেন না দেওয়ায় আধাঘন্টা পর তার বাবার মৃত্যু হয়েছে বলে সিপন জানায়।  পাশের বেডের রোগী মহসিন জানায়, রোগী অসুস্থতা অনুভব করার পর বারবার নার্সদের অক্স্রিজেন আনার কথা বলা হলেও তারা অবহেলা করে। 

পেয়িং ওয়ার্ডেও দায়িত্বরত সিনিয়র নার্স লাইলি জানান, সামসুদ্দিন বেশি অসুস্থ যখন হয় তখন অক্স্রিজেন অন্য রোগীর কাছে ছিলো। তিনি অবহেলার বিষয়টি অস্বিকার করেন।
এদিকে সামসুদ্দিনের মৃত্যু হলে তার আতী¡য় স্বজনরা কর্তব্যরত নার্সদের সাথে বাকবিত-ায় জড়িয়ে পরে। তারা অভিযোগ করে দীর্ঘক্ষন নার্সদের অবহেলা ও অক্স্রিজেন না দেওয়ায় সামসুদ্দিনের মৃত্যু হয়েছে।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানায়, প্রত্যেকটা ওয়ার্ডে ওয়ার্ডে অক্সিজেন এবং সিলিন্ডার আছে কিন্তুু ওয়ার্ডে অক্সিজেনের রোগী একাধীক থাকলে সমস্যা হয়। তিনি বলেন, নার্সদের বিরুদ্ধে করা অভিযোগ সত্য প্রমানিত হলে অবশ্যই ব্যাবস্থা নিবো।
এদিকে এ ঘটনায় পর হাসপাতালের অন্য রোগীরা নার্সদের অবহেলার একই অভিযোগ করেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন