শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০১৩

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন বলেছেন, বাংলাদেশের হাজারো বছরের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি এদেশের শিশু সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয় করন শুরু করেছিলেন। শুধু বঙ্গবন্ধু নয় তার স্ত্রীও এেেদশের মুক্তিযুদ্ধ, দেশের উন্নয়নসহ প্রাথমিক শিক্ষার উন্নয়নে ভুমিকা রেখেছিলেন। তারই ধারাবাহিকতায় তার সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধারাবাহিকভাবে বেসরকারী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করন করে চলেছেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু সন্তানদের জাতির মেধাবী সন্তান হিসাবে গড়ে তুলতে নানা কর্মসুচী হাতে নিয়েছে। গতকাল বিকেল ৩টায় কুষ্টিয়া ষ্টেডিয়াম মাঠ প্রাঙ্গনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৩ এর পুরুষ্কার বিতরনী উপলক্ষে আলোচনা সভায় ্রাধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, প্রত্যেকটি শিশুর মধ্যে প্রতিভা লুকিয়ে রয়েছে। শিশুদের সুপ্ত প্রতিভা বিকশিত করতে পারলে দেশ ও জাতি তার কাংখিত উন্নয়ন করতে পারবে। এ জন্য লেখাপড়ার পাশাপাশি শিশুদের খেলাধুলায় অংশগ্রহনে উজ্জীবিক করতে হবে। এই শিশুরাই তাদের প্রতিভা বিকাশের মাধ্যমে খেলাধুলার মাধ্যমে বাংলাদেশকে আর্ন্তজাতিক অঙ্গনে এগিয়ে নিয়ে যাবে। তিনি এ ধরনের প্রতিযোগীতা নিয়মিত করার ঘোষনাও দেন। আলোচনা সভায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তাইজাল আলী খান। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, কুষ্টিয়া সদর উপজেলা শিক্ষা অফিসার সাফিয়া আক্তার অপু, মিরপুর উপজেলার শিক্ষা অফিসার কায় খসরু, ভেড়ামারা উপজেলার শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, দৌলতপুর উপজেলার শিক্ষা অফিসার তৈাহিদুর রহমান, কুমারখালী উপজেলার শিক্ষা অফিসার আবু হাসান, খোকসা উপজেলার শিক্ষা অফিসার আব্দুল জব্বারসহ জেলার সকল সহকারি উপজেলা শিক্ষা অফিসারবৃন্দ, বিভিন্ন বিদ্যালয় থেকে আগত প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ,ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ।
আলোচনা সভার পুর্বে একই স্থানে বঙ্গমাতা টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় মিরপুর উপজেলার উষাতারা চাঁদ মন্ডল সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ট্রাইবেকারে ৩-১ গোলে কুমারখালী উপজেলার নিয়ামত বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরাজিত করে। অপরদিকে বঙ্গবন্ধু টুর্নামেন্টের ফাইনাল খেলায় মিরপুর উপজেলার মাঝিহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ৪-২ গোলে কুমারখালী উপজেলার হোগলা মহেন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরাজিত করে।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন জয়ী ও রানারআপ চারটি দলের মধ্যে পুরুস্কার বিতরন করেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন