মঙ্গলবার, মার্চ ২৫, ২০১৪

ভেড়ামারা উপজেলা পরিষদ’র নব নির্বাচিত চেয়ারম্যান এ্যাড. তৌহিদুল ইসলাম আলমসহ বিএনপি ৭ নেতাকর্মী জামিনে মুক্তি


মনির উদ্দিন মনির ॥ সদ্য সমাপ্ত ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচনের নবাগত চেয়ারম্যান, কুষ্টিয়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাড. তৌহিদুল ইসলাম আলম সহ বিএনপির ৭ নেতাকর্মী উচ্চ আদালত থেকে জামিন নিয়ে মুক্তি লাভ করেছে। গতকাল সোমবার দুপুরে কুষ্টিয়া জেলা কারাগার থেকে নেতাকর্মীরা মুক্তি লাভ করেন। মুক্তি প্রাপ্ত অন্য নেতারা হলো, ভেড়ামারা উপজেলা বিএনপির যুগ্ন সম্পাদক, চাঁদগ্রাম ইউপির চেয়ারম্যান জানবার হোসেন, ধরমপুর বিএনপির সাধারন সম্পাদক রবিউল সরকার, বিএনপি নেতা মিজানুর রহমান মিজান, রুবেল, তুষার, নাহিদ। গত ২৯ ডিসেম্বর ভেড়ামারা শহরের মধ্য বাজারে এলাকা থেকে বিএনপি নেতাকর্মীরা মিছিল শেষ করে
গোড়াউন মোড়স্থ দলীয় কার্য্যালয়ে ফেরার পথে জাসদ নেতাকর্মীদের সাথে সংঘর্ষ শুরু হয়। ওই ঘটনায় ভেড়ামারা উপজেলা জাসদের সাধারন সম্পাদক আনসার আলী বাদী হয়ে ভেড়ামারা থানায় ৬২ জনের নাম উল্ল্যেখসহ অজ্ঞাত আরো ৩-৪’শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। এ মামলায় হাইকোর্ট শর্ত সাপেক্ষে গত ২০ জানুয়ারী এ্যাড. তৌহিদুল ইসলাম আলমসহ ৭ জনের ৬ সপ্তাহের আগাম জামিন দেয়। ২৪ ফেব্র“য়ারী তাদের জামিনের মেয়াদ শেষ হলে আইনের প্রতি শ্রদ্ধা রেখে নেতাকর্মীরা কুষ্টিয়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসর্মাপন করে জামিন আবেদন করেন। বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেন। দীর্ঘ প্রায় ১ মাস কারাভোগের পর গতকাল এ্যাড. তৌহিদুল ইসলাম আলম সহ বিএনপির ৭ নেতাকর্মী জেলা কারাগার থেকে মুক্তি লাভ করেন। উল্লেখ্য, এই মামলায় ভেড়ামারা উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন সম্পাদক বশির উদ্দীন বাচ্চু, রেল বাজার বনিক সমিতির সাবেক সাধারন সম্পাদক ও উপজেলা যুবদল’র যুগ্ন আহবায়ক শামীম রেজা শামীম সহ এখানো প্রায় ৪০ জন বিএনপি নেতাকর্মী জেল হাজতে রয়েছে।
গত ১৯শে ফ্রেব্র“য়ারী অনুষ্ঠিত ভেড়ামারা উপজেলা পরিষদ নির্বাচনে কুষ্টিয়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ভেড়ামারা পৌরসভার সাবেক মেয়র এ্যাড. তৌহিদুল ইসলাম আলম বিপুল ভোটে বেসরকারী ভাবে নির্বাচিত হন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন