শুক্রবার, ডিসেম্বর ২৬, ২০১৪

খালেদা জিয়ার গাড়ী বহরে হামলার প্রতিবাদে কুষ্টিয়ায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

আওয়ামী জালিম সরকার বাংলাদেশের গণমানুষের আন্দোলনে পতন হবে : সৈয়দ মেহেদী আহমেদ রুমী

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজিরা দেওয়াকে কেন্দ্র করে তার গাড়ী বহরে হামলা এবং বিএনপিসহ ছাত্রদলের নেতাকর্মীদের উপর আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে কুষ্টিয়ায় জেলা বিএনপির উদ্যেগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪ টায় জেলা বিএনপির কার্যালয় চত্বরে কুষ্টিয়া জেলা বিএনপির আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক কুষ্টিয়া জেলা ২০ দলীয় জোটের আহবায়ক জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কুষ্টিয়া জেলা বিএনপির সাধারন সম্পাদক সাবেক এমপি অধ্যক্ষ সোহরাব উদ্দিন। জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক সাজেদুর রহমান বাবলুর পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কুতুব উদ্দিন আহমেদ, এম এ শামীম আরজু, এসএম ওমর ফারুক, সদর উপজেলা চেয়ারম্যান প্রকৌশলী জাকির হোসেন সরকার, ভাইস চেয়ারম্যান কামাল উদ্দিন, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শামসুজ্জহিদ, এ্যাড.শামীম উল হাসান অপু, তথ্য ও গবেষনা সম্পাদক শওকত হাসান বুলবুল, জেলা শ্রমিকদলের সভাপতি আমিরুল ইসলাম রহিম, যোগাযোগ বিষয়ক সম্পাদক হাজী রবিউল আউয়াল, জেলা বিএনপির ক্রীড়া সম্পাদক আল আমিন কানাই, ছাত্র বিষয়ক সম্পাদক আব্দুল মুইদ বাবুল, জেলা জেলা জাসাসের সভাপতি ইমরান আহম্মেদ সঞ্জু, সদর থানা যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আবু সাঈদ জাকারিয়া উৎপল, গোলাম হাফিজ পিপুল, স্বেচ্ছাসেবক দল সদর থানার আহবায়ক শাহিন জোয়ার্দার, সিনিয়র যুগ্ম-আহক্ষায়ক সাইদুল ইসলাম টিপু, কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন, সদর থানা ছাত্রদলের আহক্ষায়ক আব্দুল আওয়াল বাদশা, শহর ছাত্রদলের সভাপতি মাহফুজুর রহমান মিথুন প্রমুখ। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাবিবুর রহমান মুক্তার।
সভাপতির বক্তব্যে মেহেদী রুমী বলেন, বর্তমান সরকার গণতন্ত্রের ছদ্মবেশে ফ্যাসিবাদের চূড়ান্ত নমুনা প্রদর্শন করে চলছে। অগণতান্ত্রিক অবৈধ সরকার সব সময় জনতার শক্তির কাছে পরাজয় বরণ করেছে। আওয়ামী জালিম সরকার বাংলাদেশের গণমানুষের আন্দোলনে পতনের শিকার হবে। ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে সরকার বিরোধী নেতাদেরকে মিথ্যা মামলায় ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে, তার ফল ভাল হবে না। তিনি আরও বলেন, এই জুলুমবাজ সরকার যতই স্বৈরাচারী আচরণ করুক না কেন, তারা ক্ষমতায় থাকতে পারবেনা। দেশের মানুষ এ সরকারকে ক্ষমতায় থাকতে দেবে না। জনগণ আন্দোলন সংগ্রামে নামলে সে সরকার আর ক্ষমতায় থাকতে পারে না। আন্দোলন সংগ্রামের মাধ্যমে স্বৈরশাসক এরশাদকে ক্ষমতা থেকে নামানো হয়েছে কঠোর আন্দোলনে সংগ্রামে এই অবৈধ সরকারও ক্ষমতায় থাকতে পারবেন না।
জেলা বিএনপির এই বলেন, সরকারের লোকেরা দেশব্যাপী হত্যাযজ্ঞ চালাচ্ছে। সমগ্র বাংলাদেশ জুড়ে মানুষ খুন করা হচ্ছে, গুম করা হচ্ছে তাই সারা দেশের মানুষকে এক হয়ে আন্দোলনে নামতে হবে। খুনি সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন রক্ত আর থামবে না। অধ্যক্ষ সোহরাব উদ্দিন তার বক্তব্যে বলেন, সরকারের যখন রাষ্ট্রের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার কথা, তখন তারা তা না করে উল্টো প্রত্যেক নাগরিকের জীবনকেই নিরাপত্তাহীন করে তুলেছে। সরকারই দেশকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত করেছে।
অবৈধভাবে সন্ত্রাসী তৎপরতার মাধ্যমে ক্ষমতায় আসার কারণে আওয়ামীলীগ সন্ত্রাস বন্ধে কিছুই বলছে না। উল্টো রাজনৈতিক নেতাদেরকে খুন ও গুম করতে দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করছে। র‌্যাব-পুলিশকে দলীয়করণ করে আওয়ামীলীগ যে ধক্ষংসের বীজ বোপন করেছে, তার ফলে রাষ্ট্রের স্বার্বভৌমত্ব আজ হুমকির মুখে পড়েছে। সরকারি নির্দেশনায় আইনশৃঙ্খলা বাহিনীকে বেআইনি কাজে নিয়োজিত করার কারণে এখন তারা বেপরোয়া হয়ে পড়েছে। তিনি বলেন, খুনী, অবৈধ সরকার যতদিন থাকবে ততদিন দেশে এই অবস্থা থাকবে। সরকারের এসব অন্যায়-অত্যাচার থেকে দেশের মানুষকে রক্ষা করতে হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন