বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ০৭, ২০১৩

ঝিনাইদহে শিবির-পুলিশ সংঘর্ষে আহত ৩

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ শহরে বুধবার সকালে শিবির কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ ১ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে। এ ঘটনায় শিবিরের তিন কর্মী আহত হয়েছে।
আহতরা হলেন-আনিচুর রহমান, সুমন হোসেন ও রাকিব হোসেন। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, বুধবার জামায়াতের ডাকা হরতালের দ্বিতীয় দিনে সকাল ৭টার দিকে জেলা শহরের পায়রা চত্ত্বর এলাকা থেকে হরতালের সমর্থনে ছাত্রশিবির একটি ঝটিকা মিছিল বের করে। তিনি আরও জানান, মিছিলটি মাওলানা ভাসানি সড়ক হয়ে লাইব্রেরি মার্কেটের সামনে পৌঁছালে পুলিশ পেছন থেকে মিছিলকারীদের ধাওয়া করে। এ সময় পুলিশের সঙ্গে শিবির কর্মীদের সংঘর্ষ বাধে। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। পুলিশ শিবির কর্মীদের ধাওয়া করে শহরের ব্যাপারীপাড়া সড়কে নিয়ে যায়। কিছুক্ষণ পর ছত্রভঙ্গ শিবির কর্মীরা জোটবদ্ধ হয়ে পুলিশকে ধাওয়া করে। শিবিরের ধাওয়া খেয়ে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে এক রাউন্ড টিয়ারশেল ছোড়ে। পুলিশের ছোড়া টিয়ারশেলে শিবির কর্মী আনিচুর, সুমন ও রাকিব আহত হন বলে শিবিরের পক্ষ থেকে দাবি করা হয়েছে।
শহরের গুরুত্বপুর্ণ স্থান গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এদিকে, জেলার কোটচাঁদপুর উপজেলা থেকে শিবিরের সাথি হিল্লোল ও শৈলকুপা থেকে জামায়াতের এক কর্মীকে আটক করেছে পুলিশ। ঝিনাইদহের ৬ উপজেলায় দোকান-পাটসহ অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দুরপাল্লাসহ সব রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন