বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ০৭, ২০১৩

কুষ্টিয়া-খুলনা মহাসড়কে শিবিরের বিক্ষোভ মিছিল

ইবি প্রতিনিধি : আব্দুল কাদের মোল্লার রায় বাতিল, বগুড়া ও চট্রগ্রামে শিবির কর্মীর হত্যার বিচার ও জামায়াত নেতৃবৃন্দর নিঃশর্ত মুক্তির দাবিতে জামায়াত ইসলামীর ডাকা হরতাল সফল করতে গতকালও ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের নেতাকর্মীরা কুষ্টিয়া- খুলনা মহাসড়কে বিক্ষোভ মিছিল ও টায়ার জ্বালিয়ে পিকেটিং করেছে। হরতালে গতকালও ইবি ক্যাম্পাস পুরোপুরি অচল ছিল। গতকাল সকাল সাড়ে সাতটায় ইসলামী বিশ্ববিদ্যালয় শিবিরের সভাপতি তারেক মনোয়ার ও সাংগঠনিক সম্পাদক আসাদুল্লাহর নেতৃত্বে সহ¯্রাধিক নেতাকর্মী জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার সাজার রায় বাতিল, বগুড়া ও চট্রগ্রামে শিবির কর্মীর হত্যার বিচার ও জামায়াত নেতৃবৃন্দর নিঃশর্ত মুক্তির দাবিতে জামায়াত ইসলামীর ডাকা হরতাল সফল করতে কুষ্টিয়া খুলনা মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল সমাবেশে করেছে। সমাবেশে সাংগঠনিক সম্পাদক আসাদুল্লাহর পরিচালনায় বক্তব্য রাখেন ইবি শিবির সভাপতি তারেক মনোয়ার। তিনি তার বক্তব্যে বলেন-‘ আব্দুল কাদের মোল্লার বিরুদ্ধে সরকার মিথ্যা সাজানো অবৈধ ট্রাইবুনালে যে রায় ঘোষনা করেছে তা প্রহসন মুলক। অথচ কাদের মোল্লার মত একজন ভাল মানুষ ওই মামালায় একদিনের ও সাজা পাওয়ার আসামী নয়। কিন্তু এ সরকার তাকে প্রহসন মুলক যাবজ্জীবন কারদন্ডের রায় দিয়েছে। আমরা এ রায় মানি না মানবোনা। এ রায় সরকার যদি বাতিল না করে তাহলে ছাত্রশিবির জেলের তালা ভেঙ্গে নেতৃবৃন্দের বের করে আনার ব্যবস্থা করতে বাধ্য হবে। দেশে লাগাতার হরতাল বা এর চেয়ে কঠোর কর্মসূচী দিয়ে দেশকে অচল করে দেয়া হবে।
এছাড়াও তিনি আরও বলেন-‘সরকার পুলিশ বাহিনী ও ছাত্রলীগ-যুবলীগকে হায়েনার মত লেলিয়ে দিয়ে শিবিরের শান্তিপূর্ন হরতালে নির্বিচারে গুলি চালিয়ে বগুড়া ও চট্রগ্রামে যে কয়েকজন জামাত-শিবির কর্মীকে শহীদ করেছে আমরা এর দ্রুত বিচার দাবি করছি’।
এদিকে হরতালের ফলে গতকালও বিশ্ববিদ্যালয়ের গাড়ী চলাচল বন্ধ ছিল। যার ফলে ক্যাম্পাসে কোন বিভাগে ক্লাশ পরীক্ষা না হওয়ায় পুরো ক্যাম্পাস অচল হয়ে পড়ে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন