বুধবার, ফেব্রুয়ারী ২০, ২০১৩

বিচার প্রার্থী দ্বিতীয় স্ত্রী নিলা

বহু বিবাহের নায়ক কুষ্টিয়ার আব্দুল আওয়াল বেপরোয়া

স্টাফ রিপোর্টার : একের পর এক নারীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলায় মেতে উঠেছে বহু বিবাহের নায়ক আব্দুল আওয়াল নামের এক নারীলোভী প্রতারক। ক্ষমতাধর ওই প্রতারককে আইনের আওতায় এনেও বিচার করা সম্ভব হচ্ছে না, বরং সে প্রতারনার শিকার মেয়েদেরই উল্টো হুমকি দিচ্ছে। বহুবিবাহের নায়ক এই আব্দুল আওয়াল কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার আহাম্মদপুর গ্রামের আবু সাইদের ছেলে। এ ব্যাপারে আব্দুল আওয়ালের সাবেক স্ত্রী নিলুফার ইয়াসমিন নিলা বলেন, ২০০৮ সালের ২৬ ডিসেম্বর আওয়ালের সাথে আমার বিয়ে হয়। বিয়ের পর কিছুদিন যেতে না যেতেই আওয়ালের আসল চেহারা বেরিয়ে পড়ে। সে আমার সাথে কারনে অকারনে খারাপ ব্যবহার শুরু করে। এমনকি বিভিন্ন ভাবে আমাকে শারীরিক এবং মানষিকভাবে নির্যাতন এবং যৌতুকের জন্য চাপ সৃষ্টি করতো। নিলা আরো বলেন, আওয়ালের সাথে আড়াই বছরের সংসার জীবনে আমাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করে। বর্তমানে আমার মেয়ে নাবিলার বয়স ৩ বছর। আওয়ালের সব অপকর্ম জানার পরেও আমি তার সাথে সংসার করার চেষ্টা করেছি। তার পরেও যখন হলো না,তখন আমি আমার সন্তান নিয়ে বাপের বাড়িতে চলে যায় এবং তাকে ডিভোর্স দিই। নিলুফার ইয়াসমিন নিলা বলেন, আমি জানতাম না আমার আগেও আওয়ালের স্ত্রী ছিলো, সেও আওয়ালের কারনে তাকে ডিভোর্স দিয়ে চলে গেছে। আমিও চলে আসার পর আওয়াল আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠে এবং আমাকে বিভিন্ন ভাবে হুমকি দিতে থাকে। পরে আমি সুবিচারের আশায় বিভিন্ন জায়গায় মামলা এবং অভিযোগ দিয়েছি। বাংলাদেশ মহিলা পরিষদে ২০/০৬/১২ ইং তারিখে অভিযোগ দিয়েছি। যার নং-৭৯১, বাংলাদেশ জাতীয় আইনজীবি সমিতির কাছে ১১/০৭/১২ ও ২০/০৬/১২ ইং তারিখে লিখিত অভিযোগ দাখিল করি। যার নং- ৬০৯/১২ ঢাকা, স্থানীয় কুমারখালী উপজেলার নন্দনালপুর ইউনিয়নে বিষয়টি মিমাংশার জন্য ২৩/০১/১২ ইং তারিখে অভিযোগ করেছি। যার নং-৪০১, কুষ্টিয়া চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টে ০২/০৫/১২ ইং তারিখে অভিযোগ করেছি। যার নং- ৪৬২৭৩৮, ঢাকার জয়দেবপুর কোর্টেও যৌতুক এবং দ্বিতীয় বিবাহের জন্য দুিট মামলা করেছি। যার সি আর নং-২২৫, তাং-০৫/০৩/১২ ইং এবং অপর মামলার সি আর নং- ৯১৪, তাং- ২৫/০৯/১২ ইং। নিলা আরো বলেন, আব্দুল আওয়াল হাইকোর্ট থেকে সব মামলায় জামিন নিয়ে বাইরে বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে এবং আমাকে এবং আমার পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে। যার ফলে আমরা চরম নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছি। গত ২১/১০/১২ইং তারিখে আমি এবং আমার পিতা কুষ্টিয়া কোর্ট থেকে ফেরার পথে প্রধান ডাকঘরের সামনে থেকে আওয়ালসহ তার কয়েকজন সহযোগি মিলে আমাদের গতি রোধ করে মারমুখি হয়। এ সময় আমাদের চিৎকারে স্থানীয়রা ছুটে আসলে তারা পালিয়ে যায়। এ ব্যাপারে আমি কুষ্টিয়া মডেল থানায় ২৩/১০/১২ ইং তারিখে একটি অভিযোগ দাখিল করেছি। জানা যায়, আব্দুল আওয়াল ২০০৬ সলের দিকে প্রথম বিয়ে করেন,কুষ্টিয়ার আড়–য়াপাড়ার মোজাম্মেল হকের মেয়ে কনকের সাথে, ২০০৯ সালে দ্বিতীয় বিয়ে করেন গাজিপুর জেলার জয়দেবপুর উপজেলার খাইলকৈর’র নিজামুল হকের মেয়ে নিলুফার ইয়াসমিন নিলার সাথে,৩য় বিয়ে করেন ঢাকা বনশ্রীর রোজিনাকে এবং ৪র্থ বিয়ে করেন কুমারখালীর শেরকান্দির ঝুমুর নামের একটি মেয়েকে। সম্প্রতি আওয়াল আরো একটি বিয়ে করেছে বলে শোনা গেছে। এক এক করে আওয়াল ৫টি বিয়ে করেছে। মানুষ গড়ার কারিগর একজন স্কুল শিক্ষকের ছেলে হয়ে আওয়াল পরপর ৫টি বিয়ে করায় এলাকায় আলোচনা সমালোচনার ঝড় শুরু হয়েছে। বহুবিবাহের নায়ক আব্দুল আওয়ালের বিরুদ্ধে তার দ্বিতীয় স্ত্রী নিলা মামলা করেও কোন সুবিচার পাচ্ছেনা। সে এখন কোর্টের বারান্দায় এবং সমাজ পতিদের দ্বারে দ্বারে ধর্না দিয়ে বেড়াচ্ছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন