বুধবার, মার্চ ০৬, ২০১৩

জাতীয় সংসদকে চরিত্রহননের পাঠশালায় পরিনত করেছে মহাজোট : ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান

হাওয়া ডেস্ক : লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন- দেশের আইন প্রনয়ন ও বাস্তবায়নে সর্বময় ক্ষমতাপ্রাপ্ত জাতীয় সংসদকে অকার্যকর ও একদলীয় করে চরিত্র হননের পাঠশালায় পরিনত করেছে বর্তমান ক্ষমতাসীন মহাজোট সরকার। দেশের গণমানুষের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়, জাতীয় সংকট ও আইন শৃংখলা রক্ষার নামে র‌্যাব, পুলিশ ও বিজিবিসহ সরকার দলীয় সশস্ত্র সন্ত্রাসী কর্তক নির্বিচারে গণহত্যার বিরুদ্ধে কথা না বলে বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া সহ নেতৃবৃন্দের নামে অসংসদীয় ভাষায় শিষ্টাচার বহির্ভূত কটুক্তি ও চরিত্র হননের প্রতিযোগিতা চলছে। ইতোপূর্বে মাননীয় স্পীকার বিধিবহির্ভূত বক্তব্য ও হৈচৈ করার কারণে সংসদকে মাছের বাজারের সাথে তুলনা করেছেন। মুক্তিযুদ্ধের চেতনার নামে অচেতন আওয়ামী বাকশালী অপশক্তি হত্যা, গুম, অপহরণসহ দেশকে সংঘাতময় নৈরাজ্য সৃষ্টিতে জাতীয় সংসদে বসে উস্কানিমূলক বক্তব্য দিচ্ছেন।
তিনি বলেন, স্বাধীনতার ৪২ বছর পর নতুন প্রজন্মকে ধ্বংসের হাত থেকে রক্ষায় দেশের প্রবীন ও নবীন সংসদ সদস্যদের ভূমিকা গুরুত্বপূর্ণ। কিন্তু চলমান সংসদীয় আচার আচরণ ও সংসদীয় ভাষা নতুন প্রজন্মকে হতাশ করছে। তিনি জাতীয় ঐক্যের চেতনার ভিত্তিতে সকল দল মতের উর্ধ্বে উঠে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকার ও বিরোধী দলের ঐকমত্য হওয়ার আহবান জানিয়ে বলেন, স্বাধীনতার মহান ঘোষক শহীদ জিয়াউর রহমান, দেশত্রেী বেগম খালেদা জিয়া, বিশ্ববরেন্য নোবেল বিজয়ী ড. ইউনুস ও বঙ্গবীর কাদের সিদ্দিকী আমাদের অহংকার। তাই তাদের নিয়ে কটুক্তি দেশবাসীর কাম্য নয়।
তিনি গতকাল সকাল ১১ টায় মেজর জলিল মিলনায়তনে ঢাকা মহানগর লেবার পার্টির নেতৃবৃন্দের সহিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ঢাকা মহানগর সদস্য সচিব আশরাফ আলী হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান এমদাদুল হক চোধুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুক রহমান, যুগ্ম-মহাসচিব হিন্দুরতœ রামকৃষ্ণ সাহা, প্রচার সম্পাদক আবদুর রহমান খোকন, কেন্দ্রীয় নেতা এস এম আমিনুল হক, রমনা থানা সভাপতি আলমগীর হোসেন আপন, মতিঝিল থানা সভাপতি সোলায়মান ফকির, পল্টন থানা সভাপতি মিরাজ হোসেন তুষার প্রমূখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন