শুক্রবার, ডিসেম্বর ১৯, ২০১৪

রাজবাড়ীর খবর : বালিয়াকান্দিতে মামলা করে এখন ভিটে বাড়ী ছাড়া ওয়াজেদ শেখ

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার শালমারা গ্রামের ওয়াজেদ আলী শেখ বিচার চেয়ে আদালতে মামলা দায়ের করে। মামলা করে এখন বিপাকে পড়েছে। আসামীদের অব্যাহত হুমকি ও হামলার শিকার হয়ে ওয়াজেদ শেখ ও তার স্ত্রী-সন্তান ভিটা-বাড়ী ফেলে রেখে পালিয়ে বেড়াচ্ছে। ওয়াজেদ আলী শেখ জানান, রাজবাড়ী আদালতে বিচার চেয়ে মামলা দায়ের করেন। মামলা দায়েরের অপরাধে কয়েকবার তার স্ত্রী সাহিনা খাতুনকে মারপিট করেছে। ফলে একের পর এক মারপিট, নির্যাতন, ভয়ভীতি প্রদর্শনের কারনে ভয়ে ভিটেবাড়ী ফেলে রেখে এই পরিবার সর্বস্ব হাড়িয়ে পথে পথে চোঁখের জলে ভাসছে। তার জীবনে করুন কাহিনী আতœনাথ আর আহাজারিতে কান ভাড়ি হয়ে ওঠছে। এনিয়ে আদালতে মামলা করার কারনে তার স্ত্রী সাহিনার উপর চলতে থাকে অব্যাহত নির্যাতন। ভিটেবাড়ীর টানে বাড়ীতে যত বার গিয়েছে ততবার মারপিটসহ নির্যাতনের শিকার হতে হয়েছে। কোর্টে
মামলা হয়েছে আগে থেকেই। মামলার পর মামলা হয়েছে ভিক্ষা করে মামলা করে বাড়ী ছেড়ে পালিয়ে বেড়াতে হচ্ছে।  ওয়াজেদ আলী শেখ আরো জানান, এসুযোগে তার বসতভিটা থেকে উচ্ছেদের চক্রান্ত চলতে থাকে। সুকৌশলে অব্যাহত হুমকি আর বাড়ী ঘরে হামলা, প্রবেশে বাধার কারণে বাড়ীতে ঢুকতে ব্যর্থ। ওয়াজেদ মামলা করেও জীবনের নিরাপত্তহীনতার কারনে বাড়ী ঘর ছেড়ে পথে পথে ঘুরতে থাকে। স্থানীয় সামাজিক সংস্থা পল্লী বন্ধুর সহযোগিতায় কিছু আইনী সহায়তা খরচও প্রদান করা হয়। উপায়ন্ত না পেয়ে ওয়াজেদ শেখ এখন আশ্রয় নিয়েছে বালিয়াকান্দি শহরতলীতে। ৫০০ টাকায় একটি রুম ভাড়া নিয়ে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস শুরু করেছে। কিন্তু তাদের সংসারে লেগে রয়েছে হাহাকার। কি করে চলবে। কি হবে। একটি কর্মসংস্থানের সুযোগও সৃষ্টি করে দেওয়া হয়েছে। তবে আকুতি তার বসত ভিটায় কি ফিরে যেতে পারবে। এ বিষয়টি নিয়ে কোন আইন প্রয়োগকারী সংস্থা কি এগিয়ে আসবে।

বালিয়াকান্দিতে স্কাউটের ৩দিনব্যাপী তৃতীয় জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উদ্বোধন 

রাজবাড়ী প্রত : “জ্বলছে আলো চলছে দেশ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ” এ শ্লোগান নিয়ে দেশব্যাপী স্কাউট ও রোভার স্কাউটদের অংশগ্রহনে বৃহস্পতিবার বিকালে তৃতীয় জাতীয় বিদ্যুৎ ক্যাম্প ও বিদ্যুৎ সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা অফিসার্স ক্লাবে বিদ্যুৎ বিভাগ ও বাংলাদেশ স্কাউটের আয়োজনে ১৮ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বর বিদ্যুৎ সপ্তাহের প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার ও স্কাউটের সভাপতি কামরুল হাসান। বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, বালিয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান খোন্দকার মশিউল আযম চুন্নু, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রউফ বিশ্বাস, সাধারন সম্পাদক আব্দুস সালাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন, স্কাউটের সাধারন সম্পাদক আঃ আলীম। অনুষ্ঠান পরিচালনা করেন, স্কাউটের কোষাধ্যক্ষ অখিল কুমার কুন্ডু।

বালিয়াকান্দি উপজেলা কিন্ডার গার্টেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা


রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা কিন্ডার গার্টেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্দ্যোগে বৃহস্পতিবার বৃত্তি পরীক্ষা শুরু হয়েছে। বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ে এ বৃত্তি পরীক্ষায় মাতৃছায়া কিন্ডার গার্টেন, জননী কিন্ডার গার্টেন, নিউহোপ কিন্ডার গার্টেন, আইডিয়াল কিন্ডার গার্টেন, তারার মেলার্টেন, মাজেদা বেগম রেসিডেন্সিয়াল কিন্ডার গার্টেন, সানরাইজ কিন্ডার গার্টেন, ফিরোজা বেগম কিন্ডার গার্টেনের প্লে গ্রুপ থেকে কেজি ৪র্থ শ্রেনীর ২০৯জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন করছে। কেন্দ্র সচিব হিসাবে দায়িত্ব পালন করছেন, আঃ রশিদ ও পরীক্ষা নিয়ন্ত্রক হিসাবে দায়িত্ব পালন করছেন, মোঃ সিদ্দিকুর রহমান।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের জন্মদিনে স্টাফদের ফুলেল শুভেচ্ছা

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসানের জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার অফিস স্টাফরা ফুলেল শুভেচ্ছা জানান। এসময় ফুল দিয়ে শুভেচ্ছা জানান, অফিস সুপার মনিরুজ্জামান, হিসাব সহকারী হাবিবুর রহমান, সার্টিফিকেট সহকারী এস,এম আসলাম, উপজেলা চেয়ারম্যানের সিএ আল কামাল নয়ন তারা দীঘায়ু কামনা করেন।

বালিয়াকান্দিতে নান্দনিক স্থান পরিদর্শন করলেন পুলিশ সুপার তাপতুন নাসরিন 

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল খালেক মন্ডলের হ্যাচারীকে ঘিরে পিকনিক স্পট গড়ে তুলেছেন। বুধবার সন্ধ্যায় রাজবাড়ীর পুলিশ সুপার তাপতুন নাসরিন তার পরিবার নিয়ে ঘুরতে আসেন। এসময় বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ মোঃ আবু সামা ইকবাল হায়াত উপস্থিত ছিলেন। এখানে এসে জায়গাটি পরিদর্শন করে এবং জায়গাটি ঘুরে দেখে অভিভুত হয়েছেন বলে প্রকাশ করেন। সময় পেলে আবারও এখানে এসে ঘুরে যাবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন। আব্দুল খালেক বলেন পুলিশ সুপারের আগমনে আমি অনেক আনন্দিত।

কালুখালীতে মহান বিজয় দিবস উপলক্ষে ৩৭ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে বুধবার কালুখালী উপজেলার ৩৭জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। মৃগী ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আঃ খালেক মাষ্টারের সভাপতিত্বে মোঃ জালাল উদ্দিনের উপস্থাপনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কালুখালী উপজেলা চেয়ারম্যান মোঃ কাজী সাইফুল ইসলাম, এছাড়া স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ অনুষ্ঠানে সবাই মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন। তারা বলেন, অনেক ত্যাগের বিনিময়ে স্বাধীন হয়েছে আমাদের এ দেশ।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন