শুক্রবার, জানুয়ারী ২৫, ২০১৩

আজ ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বারো শরীফ দরবাবের বিভিন্ন কর্মসূচি

ষ্টাফ রিপোর্টার : আজ ১২ রবিউল আওয়াল ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বারো শরীফ দরবাবের বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কর্মসুচির মধ্যে রয়েছে প্রথমে ভোর রাত্রি খাস মিলাদ মাহফিল। সকাল ৮টায় পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীটি কোর্টপাড়াস্থ বারো শরীফ দরবার থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করবে। এরপর বাদ যোহর কোরআন খানী। বাদ এশা আম মাহফিল ও প্রবন্ধ পাঠের মধ্যে দিয়ে এ কর্মসূচি শেষ হবে।
এদিকে, গতকাল বৃহস্পতিবার বাদ যোহর ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বারো শরীফ দরবার প্রাঙ্গনে শিশু কিশোরদের ক্বিরাত, রচনা ও হামদ-নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও বাদ এশা রওজাপাকে গিলাফ দেয়া হয়। পবিত্র ১২ই রবিউল আউয়াল মানব জাতির ইতিহাসে সর্বপেক্ষা শ্রেষ্ট পবিত্র দিন। মানব এর মানবত্ব ধূলায় লুণ্ঠিত হতে আদম-এর শ্রেষ্ঠত্ব অর্জিত হতো না যদি না মোহাম্মদ (সাঃ) মানব আকৃতি নিয়ে দুনিয়াতে আসতেন।
১২ই রবিউল আওয়াল মানুষের শান্তি ও মুক্তির জন্য যে রহমতের ধারা দুনিয়ািতে এসেছিল তা আল¬াহ বহমান রেখেছেন স্রোতোশ্বিনী সমুদ্রের মতো। এ রহমতকে গ্রহণ করার জন্য প্রয়োজন তাকে মেনে নেয়া ও ভালোবাসা। বারো শরীফ সে পথই দেখায়ে চলেছে।
আজ বিশ্বজুড়ে বিশ্ব মানবতা ও বিশ্ব বিবেক পশু শক্তির নিষ্পেষিত। বিশ্ব এক মহাযদ্ধের দ্বার প্রান্তে দন্ডায়মান। আজকের পবিত্র ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে বারো শরীফ দরবারে উপস্থিত হয়ে অশেষ রহমত ও দয়ার প্রার্থী হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন বারোশরীফ দরবার কর্তৃপক্ষ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন